whatsapp channel

কিভাবে জামা-কাপড়ে লেগে যাওয়া যেকোনো কড়া দাগ সহজেই দূর করবেন

জামা কাপড়ে লেগে থাকা যে কোনো রকমের হলদে দাগ তেলচিটে দাগ কিংবা রক্তের দাগ দূর করুন ঘরোয়া উপাদান দিয়ে। শুধু জামাকাপড়েই না অনেকে মাথায় তেল মাখার জন্য চাদরে বালিশও যথেষ্ট…

Avatar

HoopHaap Digital Media

জামা কাপড়ে লেগে থাকা যে কোনো রকমের হলদে দাগ তেলচিটে দাগ কিংবা রক্তের দাগ দূর করুন ঘরোয়া উপাদান দিয়ে। শুধু জামাকাপড়েই না অনেকে মাথায় তেল মাখার জন্য চাদরে বালিশও যথেষ্ট তেলচিটে দাগ হয় এইসব দূর করতেই আপনি ব্যবহার করতে পারেন ঘরোয়া উপাদান।

প্রথমত, জামা কাপড় থেকে হলদে দাগ দূর করার প্রথম পদ্ধতি গ্রহন করতে পারেন লেবু দিয়ে। জামা কাপড়ের যে জায়গায় দাগ হয়েছে সেই জায়গায় ভালো করে লেবুর রস মাখিয়ে খানিকক্ষণ রেখে দিয়ে সাবান জলে ভালো করে ধুয়ে নিলেই খানিকটা দাগ উঠে যাবে।

দ্বিতীয়ত, জামা কাপড়ে যদি কোন কারনে রক্তের দাগ লেগে যায় তাহলে সেই জায়গাটায় সামান্য আজিনামোটো দিয়ে কিছুক্ষণ রেখে দিন। কিছুক্ষণ পরে সামান্য সাবান দিয়ে ধুয়ে ফেলুন।

তৃতীয়ত, জামা কাপড়ের জেদি দাগ দূর করতে সাহায্য করে নুন। জামা কাপড়ের যে অংশে দাগ হয়েছে সেই অংশে ভালো করে নুন ঘষুন, কিছুক্ষণ পরে সাবান জলে ধুয়ে ফেলুন।

চতুর্থত, জামা কাপড়ের জেদি দাগ তুলতে ব্যবহার করুন গরম জল এবং সাবান গুঁড়ো অনেকেই ঠান্ডা জলে সাবান দিয়ে জামা কাপড় কাছে কিন্তু ও জামাকাপড় বিছানার চাদর, বালিশ ইত্যাদি যদি খুব তেলচিটে ময়লা থাকে তাহলে গরম জলের মধ্যে সামান্য সাবান গুলো দিয়ে জলে ডুবিয়ে কিছুক্ষণ রেখে পরে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media