whatsapp channel

Lifestyle: বাস্তুদোষ কাটানোর চারটি অব্যর্থ টিপস

আমরা অনেক সময় বাড়ি তৈরি করার সময় বাস্তু মেনে বাড়ি তৈরি করি না। অনেকেই ভাবি, এগুলো বোধহয় কুসংস্কার। কিন্তু বাড়ি তৈরি করার পরে সেই বাড়িকে মনের মত সাজানোর পরেও দেখবেন…

Avatar

HoopHaap Digital Media

আমরা অনেক সময় বাড়ি তৈরি করার সময় বাস্তু মেনে বাড়ি তৈরি করি না। অনেকেই ভাবি, এগুলো বোধহয় কুসংস্কার। কিন্তু বাড়ি তৈরি করার পরে সেই বাড়িকে মনের মত সাজানোর পরেও দেখবেন বাড়ির মধ্যে নানান রকম সমস্যা হচ্ছে আর এই নানান রকম সমস্যার হাত থেকে যদি মুক্তি পেতে চান তাহলে অবশ্যই বাস্তু দোষ কাটানোর চেষ্টা করুন। কোন বাস্তুকারকে ডেকে বাস্তু কাটাতে পারেন, আর যদি কোন সমস্যা না হয় তাহলে নিজেরাও বাড়িতে চেষ্টা করতে পারেন।

১) বাস্তু দোষ কাটানোর জন্য অবশ্যই বাড়ির উঠানে বা বাড়ির কাছাকাছি অংশে তুলসী গাছ রোপন করুন। তুলসী গাছ বাস্তু মতে, অত্যন্ত শুভ একটি গাছ। তুলসী গাছের আবহাওয়ায় আপনার শরীর স্বাস্থ্য ভালো থাকবে। নিত্যদিন আপনাকে তুলসী পুজো করতে হবে।

২) বাড়ির দোষ কাটানোর জন্য বাড়িতে কখনোই ভাঙাচোরা জিনিস অথবা বন্ধ হয়ে যাওয়া ঘড়ি এগুলো রাখবেন না এগুলো আপনাকে মেনে চলতে হবে। বাড়ির সামনে আবর্জনা হলে তা পরিষ্কার করে দিতে হবে। প্রবেশদ্বার সব সময় পরিষ্কার রাখতে হবে। তবেই আপনার গৃহে ইতিবাচক শক্তি প্রবেশ করতে পারবে।

৩) বাস্তু দোষ কাটানোর জন্য অবশ্যই আপনাকে ঘরবাড়ি পরিষ্কার করতে হবে। ঘরবাড়ি পরিষ্কার করার সময় সেই পরিষ্কার করার জলে আপনাকে এক চামচ নুন ফেলতে হবে। এই নোংরা জল দিয়ে যদি আপনি ঘরবাড়ি পরিষ্কার করেন তাহলে আপনার বাস্তুদোষ সহজেই কেটে যাবে।

৪) বাস্তু দোষ কাটানোর জন্য আপনাকে একটি বিষয় অবশ্যই মাথায় রাখতে হবে। আমরা বর্তমানে অনেক ছোট ছোট জায়গায় বাস করি। তাই এই ছোট ছোট জায়গার মধ্যে সমস্ত কিছু হয়ত মেনে চলা সম্ভব হয় না। কিন্তু শোওয়ার ঘরে কখনোই কোনো ঠাকুরের ছবি রাখবেন না। আমরা অনেক সময় এই ভুল করে থাকি। আমরা যেখানে রাত্রিবেলা বিশ্রাম করতে যাই, সেই জায়গায় কখনো ঠাকুরের ছবি রাখা উচিত নয়।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media