whatsapp channel

Vastu: বাড়িতে এই ছোট্ট প্রাণীটি পুষলে কেটে যায় বাস্তদোষ, অজান্তেই ঘটবে চমৎকার!

ভারত তথা এশিয়ার মধ্যে অন্যতম প্রাচীন একটি শাস্ত্র হল বাস্তুশাস্ত্র। বহু শতাব্দী ধরে এই শাস্ত্র আমাদের বসতবাড়ির নানা বিষয়ে নানা তথ্য দিয়ে আসছে। বাড়ির কোথায় কোন জিনিস রাখলে, বাড়িতে লক্ষ্মীর…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

ভারত তথা এশিয়ার মধ্যে অন্যতম প্রাচীন একটি শাস্ত্র হল বাস্তুশাস্ত্র। বহু শতাব্দী ধরে এই শাস্ত্র আমাদের বসতবাড়ির নানা বিষয়ে নানা তথ্য দিয়ে আসছে। বাড়ির কোথায় কোন জিনিস রাখলে, বাড়িতে লক্ষ্মীর বসবাস হয়, সেই বিষয়েও নানা মত দিয়ে থাকেন বাস্তুবিদরা। তেমনই বাড়িতে কোন গাছ লাগলে, সেই বাড়িতে সমৃদ্ধির দেবীর কৃপা বর্ষণ হয়, সেই বিষয়েও উল্লেখ রয়েছে বাস্তুশাস্ত্রে। এছাড়াও বাড়িতে নানা পশুপাখির আগমনের প্রভাব নিয়ে আলোচনা হয়ে থাকে বাস্তুশাস্ত্রে।

আমরা কমবেশি অনেকেই বাড়িতে পোষ্য প্রাণী রাখতে ভালোবাসি। কারণ পোষ্য পশুর সঙ্গে মানুষের বন্ধুত্ব সেই আদিকাল থেকেই রয়ে গেছে। তাই পশুপাখিকে ভালোবেসে বাড়িতে রাখার শখ রয়েছে অনেকেরই। দেশে ও বিদেশে এমন অনেককেই দেখা যায়। এক্ষেত্রে কেউ কেউ যেমন বিড়াল পোষেন, কেউ আবার রাখেন টিয়া, ময়না, কাকাতুয়া, বদ্রির মতো নানা পাখি। তবে অনেকের আবার বাড়িতে কুকুর পোষার অভ্যেস রয়েছে। তবে বাড়িতে অন্য একটি প্রাণীকে রাখলে দারুন লাভ পাওয়া যেতে পারব জীবনে। বাস্তুশাস্ত্র মতে, এই প্রবী বাড়িতে এনে রাখলে তার শুভ প্রভাব পড়ে সেই বাড়ির সদস্যদের জীবনে।

বাড়িতে খরগোশ পোষার অভ্যেস রয়েছে অনেক মানুষের। কারণ অনেকের বাড়িতে গেলেই আমরা দেখতে পাই খাঁচাবন্দি এক বা একজোড়া বা একাধিক খরগোশকে। আবার কেউ কেউ বাড়িতে খরগোশ রাখতেই চান না। কারণ এই প্রাণী দেখতে সুন্দর ও মায়াবী হলেও এই প্রাণী ভীষণভাবে নোংরা ছড়ায়। তবে তা সত্ত্বেও কেউ কেউ বাড়িতে রাখেন এই প্রাণীকে। কিন্তু এই প্রাণী কি বাটিতে রাখা আদৌ শুভ? এটা কিন্তু অনেকেই জানেন না। না জেনেই বাড়িতে রাখেন এই প্রাণীটিকে। একনজরে দেখে নিন এই প্রাণীর প্রভাব সম্পর্কে।

জ্যোতিষ শাস্ত্র ও বাস্তুশাস্ত্র- উভয় স্থলেই খরগোশ নামক প্রাণীকে বাড়ির জন্য শুভ বলে গণ্য করা হয়। এই প্রাণী বাড়িতে থাকলে একদিকে যেমন নেতিবাচকতা দূর হয়, একইভাবে এই প্রাণী নানা দোষ কাটাতে পারে। জ্যোতিষ শাস্ত্র মতে, কালো খরগোশ বাড়িতে রাখা হলে সেই বাড়ির যেকোনো সদস্যের উপর থেকে রাহুর প্রভাব দূর হয়। একইভাবে তার উপর প্রভাবিত সব নেতিবাচকতা দূর হয়। এছাড়াও সাদা খরগোশ বাড়িতে রাখা হলে তার প্রভাবে অর্থাভাব কেটে যায়। একইভাবে পড়াশুনা, গান, নাচ সহ নানা সৃজনশীল কাজে মনোযোগ বৃদ্ধি পায় বাড়ির সদস্যদের।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যভিত্তিক। বাস্তব জীবনে শতভাগ ফলাফল দাবি করে না Hoophaap।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা