whatsapp channel

হাঁটুর কালো দাগ দূর করুন চারটি প্রাকৃতিক উপায়ে

শর্ট ড্রেস পরলে অনেকসময় কালো হাঁটু বাধা হয়ে দাঁড়ায়। দেখতে খুবই খারাপ লাগে। এর জন্য বাজারচলতি অনেক ক্রিম ব্যবহার করার ফলেও কালো হাঁটু কিছু করেও ফর্সা করতে পারেননি। কোন চিন্তা…

Avatar

HoopHaap Digital Media

শর্ট ড্রেস পরলে অনেকসময় কালো হাঁটু বাধা হয়ে দাঁড়ায়। দেখতে খুবই খারাপ লাগে। এর জন্য বাজারচলতি অনেক ক্রিম ব্যবহার করার ফলেও কালো হাঁটু কিছু করেও ফর্সা করতে পারেননি। কোন চিন্তা করবেন না কয়েক মিনিটের মধ্যে কালো হাঁটু ফর্সা করুন।

১) দু’চামচ কফি পাউডার, এক চামচ চালের গুঁড়ো এবং পরিমাণমতো কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিয়ে ভালো করে হাঁটুর ওপর স্ক্রাব করুন। প্রায় ৫ মিনিট ধরে এমন করতে থাকুন। কফি পাউডার রং ফর্সা হতে সাহায্য করে।

২) প্রতিদিন রাত্রে শোয়ার সময় নারকেল তেল, ক্যাস্টর অয়েল, দুটি ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিয়ে হাঁটুর উপরে ভালো করে ম্যাসাজ করুন। এমন প্রায় ৫ মিনিট ধরে করতে থাকুন।

৩) দু’চামচ ভাতের মাড়, দু চামচ গোলাপ জল, দু’চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিন দুটো হাঁটুর ওপর ম্যাসাজ করতে পারেন। এর ফলে হাঁটুর কালো এবং রুক্ষ হওয়া থেকে অনেকটাই রক্ষা পাবে।

৪) সপ্তাহে তিন দিন দুই চামচ বেসন, এক চামচ হলুদ গুঁড়ো, দু চামচ টক দই ভাল করে মিশিয়ে নিয়ে হাঁটুর ওপরে লাগাতে পারেন। ক্লকওয়াইজ এবং এন্টি ক্লকওয়াইজ ভালো করে ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করবেন। এতে হাঁটুর কালো দাগ সহজেই চলে যাবে।

এইভাবে সপ্তাহে অন্তত ৩ দিন নিয়ম মেনে করতে পারলে হাঁটুর কালো দাগ কয়েক দিনের মধ্যেই ভ্যানিস হয়ে যাবে। প্রথমে একবার উপাদানগুলি ব্যবহার করলেই বুঝতে পারবেন কতটা কালো দাগ ফর্সা হয়ে গেছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media