whatsapp channel

Lifestyle: চার উপকরণ দিয়ে কেটলি হবে ঝকঝকে পরিষ্কার, জেদি দাগ দূর হবে নিমেষে

মাত্র চার উপকরণ ব্যবহার করলেই আপনি আপনার কেটলি ঝকঝকে পরিষ্কার করে ফেলতে পারেন, শীতকাল পড়ার পরেই আমাদের প্রত্যেকের বাড়িতেই কিন্তু জল গরম করার জন্য কেটলি বেরিয়ে পড়েছে, আর সেই কেটলি…

Shreya Chatterjee

Shreya Chatterjee

মাত্র চার উপকরণ ব্যবহার করলেই আপনি আপনার কেটলি ঝকঝকে পরিষ্কার করে ফেলতে পারেন, শীতকাল পড়ার পরেই আমাদের প্রত্যেকের বাড়িতেই কিন্তু জল গরম করার জন্য কেটলি বেরিয়ে পড়েছে, আর সেই কেটলি যদি ঝকঝকে পরিষ্কার করতে চান, তাহলে ঘরোয়া কয়েকটি উপকরণ মেনে চলতে পারেন, এই উপকরণ দিয়েই কিন্তু আপনি আপনাকে অনেক সুন্দর করে ফেলতে পারবেন।

যদি কোনো কারণে এতোটুকু নোংরা থেকে যায়, সেক্ষেত্রে কিন্তু পেটের গোলমাল হওয়ার অনেক সম্ভাবনা আছে। বিশেষ করে সেখানে ফোটানো জল যদি কোন বাচ্চা বা বয়স্ক মানুষ খেতে থাকে, তাহলে কিন্তু অনেকভাবেই পেটের সমস্যা মারাত্মক হয়ে যাবে। তাই আর দেরি না করে চটপট দেখে নিন কিভাবে জল গরম করার কেটলি পরিষ্কার করবেন।

১) ভিনিগার প্রথমেই যে কাজটি করতে হবে। ভালো করে কেটলিটাকে গরম জলে ধুয়ে এবার সেই গরম জলের মধ্যে বেশ খানিকটা ভিনিগার দিয়ে কেটলির ভেতরে রেখে দিতে হবে। অন্তত পাঁচ থেকে ছয় ঘন্টা আপনাকে এটি রেখে দিতে হবে, তারপরে কিন্তু খুব সহজেই কেটলির ভেতর পরিষ্কার হয়ে যাবে।

২) লেবুর রস এরপরে যে কাজটি করতে পারেন। সেক্ষেত্রে ভিনিগার যদি না থাকে গরম জলের মধ্যে বেশ কয়েক ফোঁটা লেবুর রস ফেলে অন্তত আধঘণ্টার মতো রেখে দিন, তারপরে খুব ভালো করে ঝাঁকিয়ে নিতে হবে। তারপরেই কিন্তু খুব সহজেই দেখবেন আপনার কেটে একেবারে পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে।

৩) আমরা সকলেই জানি, বেকিং সোডা পরিষ্কার করতে ভীষণ উপকারে লাগে তাই গরম জলের মধ্যে এক চামচ বেকিং সোডা দিয়ে ওই একই ভাবে রেখে দিতে পারেন। তারপরে খুব ভালো করে ঝাঁকিয়ে নিলেই দেখবেন সুন্দরভাবে পরিষ্কার হয়ে গেছে। তবে খুব ভালো করে পরিষ্কার জল দিয়ে বারবার ধুয়ে নিতে হবে তারপরে কিন্তু আপনি ব্যবহার করতে পারবেন।

৪) যদি দেখেন গায়ে খুব কালো কালো দাগ পড়ে গেছে সেক্ষেত্রে কিন্তু সামান্য পরিমাণে টুথপেস্ট ব্যবহার করতে পারেন। তবে সাদা টুথপেস্ট ব্যবহার করাই সবচেয়ে ভালো অন্যান্য টুথপেস্টেও কালো দাগ চলে যায়, কিন্তু সাদা টুথপেস্টে অনেক তাড়াতাড়ি চলে যায় এই কালো দাগ।

Lifestyle: চার উপকরণ দিয়ে কেটলি হবে ঝকঝকে পরিষ্কার, জেদি দাগ দূর হবে নিমেষে

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক