Hoop Life

Night Cream: আলু দিয়েই বানিয়ে ফেলুন দুর্দান্ত নাইট ক্রিম, দাগে ভরা ত্বকও হয়ে উঠবে নিঁখুত

Advertisements

ত্বক হবে মাখনের মতন, শুনতে অবাক লাগছে? না এর জন্য কোন নামি দামি ক্রিম আপনাকে ব্যবহার করতে হবে না, রান্নাঘরে থাকা কয়েকটা উপকরণ মেশালেই তৈরি করে ফেলতে পারবেন, অসাধারণ ফেয়ারনেস ক্রিম। এই ক্রিমটি যদি প্রতিদিন মুখে রাত্রে বেলা শোয়ার আগে একবার লাগিয়ে ফেলতে পারেন, তাহলে আপনার ত্বকের সমস্ত সমস্যা নিমেষে দূর হবে। পরপর সাতদিন ব্যবহার করলেই বুঝতে পারবেন, এই ক্রিমটির কি অসাধারণ জাদু। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই টিপস –

এই ক্রিমটি বানাতে প্রয়োজন –

১) আলুর রসের স্টার্চ ৩ টেবিল চামচ

২) ভিটামিন ই অয়েল ক্যাপসুল তিনটি

৩) পাতি লেবুর রস ২ টেবিল চামচ

৪) টমেটো রস ১ টেবিল চামচ

৫) অ্যালোভেরা জেল ৫ টেবিল চামচ

তৈরীর পদ্ধতি –
আলুর রসে স্টার্চ বানাতে প্রথমে একটি বড় আকারের আলুকে গ্রেট গ্রেট করে নিয়ে ভালো করে রস বার করে নিতে হবে। রস কিছুক্ষণ রাখার পরেই চলে দেখবে সাদা পুরু স্টার্চ জমা হয়েছে। উপর থেকে রস থেকে নিয়ে ভেতরে স্টার্চ আপনাকে নিতে হবে। এরপর প্রত্যেকটি উপকরণকে ভাল করে মিশিয়ে নিতে হবে। অ্যালোভেরা জেল দেওয়ার পরেই দেখবেন পুরো মিশ্রণটি ক্রিমের আকারে হয়ে গেছ।

ব্যবহার করার পদ্ধতি –

প্রতিদিন রাত্রে বেলা শুতে যাবার সময় নুন জলে একটি তোয়ালে ভিজিয়ে ঐ তোয়ালে দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করে নিতে হবে। মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে এই বানানো ক্রিমটি আঙ্গুলের ডগায় নিয়ে ভালো করে মুখে ম্যাসাজ করে শুয়ে পড়ুন।

Night Cream: আলু দিয়েই বানিয়ে ফেলুন দুর্দান্ত নাইট ক্রিম, দাগে ভরা ত্বকও হয়ে উঠবে নিঁখুত

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Night Cream: আলু দিয়েই বানিয়ে ফেলুন দুর্দান্ত নাইট ক্রিম, দাগে ভরা ত্বকও হয়ে উঠবে নিঁখুত

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক