Hoop Life

Antiaging Skin Care: অকাল বার্ধক্য দূর হবে, হাতে তুলে নিন রান্নাঘরের সহজলভ্য উপাদান

সামনে দুর্গাপূজো আসছে নিজেকে যদি একেবারে সুন্দর এবং সুশ্রী আর কম বয়সী দেখাতে চান তাহলে হাতে তুলে নিতে পারেন এই পাঁচটি সবজি। আমরা অনেক সময় বাইরে থেকে অ্যান্টি এজিং ক্রিম লাগিয়েনি। যার জন্য আমাদের ত্বকের অকালবার্ধক্য দূর হয়। কিন্তু কেমন হয় যদি কতগুলো সবজি প্রতিদিন খেতে পারেন, তাহলে কিন্তু আপনার ত্বকে বার্ধক্য অনেক দেরিতে আসবে, আমাদের Hoophaap এর পাতায় জেনে নিন তাহলে সেই পাঁচটি সবজি কি কি-

১) আমরা অনেকেই জানি না, গাজর আমাদের ত্বক সুন্দর করতে সাহায্য করে। তাই প্রতিদিন গাজরের রস অথবা স্যালাড হিসেবে গাজর খেতে পারেন, গাজর কিন্তু ত্বকের রঙ পরিষ্কার করতে সাহায্য করে ভেতর থেকে। গাজরের পেজটা একটু টক দইয়ের সঙ্গে মেখেও নিতে পারেন।

২) ত্বক ভালো রাখতে সপ্তাহে অন্তত খেতে পারেন পাকা পেঁপে। পাকা পেঁপে কিন্তু আমাদের ত্বক সুন্দর ও পরিষ্কার করতে সাহায্য করে পাকা পেঁপে শরীরের ভেতরে থাকা জমা টক্সিন সহজে বার করে লিভারকে ভালো দেখে আপনার ত্বককে ভেতর থেকে উজ্জ্বল করবে। পাকা পেঁপে চটকে এর সঙ্গে চিনি দিয়ে ভালো করে স্ক্রাবার তৈরি করে নিতে পারেন।

৩) যদি অতিরিক্ত মুখের ব্রণ বেরোয়, তাহলে চালকুমড়োর রোজ সকালে খালি পেটে খান। তার দু ঘন্টা পরে কিছু খাবে না। আমাদের শরীরকে টক্সিন বের করতে সাহায্য করে। তাকে সুপারফুড বলা হয়। এছাড়া চালকুমড়োর মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে পজিটিভ এনার্জি, তারপরও যদি নিয়মিতভাবে পান করতে পারেন তাহলে দেখবেন, আপনার ত্বক পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে।

৪) ত্বক ভালো রাখতে সাহায্য করে বাঁধাকপি। যদিও এখন বাঁধাকপি খুব একটা পাওয়া যায় না। তবে শীতকালে যখন প্রচুর পরিমাণে বাঁধাকপি বাজারে পাওয়া যাবে, তখন বাঁধাকপি খেতে পারেন, বাঁধাকপির স্যালাড হিসেবে অথবা বাঁধাকপির স্যুপ এর মধ্যে দিয়ে দেখবেন। আপনার ত্বক সত্যিই ভালো হবে এবং ভেতর থেকে ভালো হবে।

৫) প্রতিদিন প্রথম পাতে পড়ুক করলা। করলা আমাদের রক্ত পরিষ্কার করতে সাহায্য করে, বা যদি সম্ভব হয় সপ্তাহে তিনদিন করলার রস পান করতে পারেন। এতেও কিন্তু আপনার ত্বক ভেতর থেকে পরিষ্কার হবে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক