Hoop Life

প্রাকৃতিক উপায়ে মেক-আপ রিমুভ করুন সহজ পদ্ধতি শিখে নিন

পুজোর সময় প্রতিদিন সকলেই বেশ চড়া মেকআপ। কিন্তু রাতে শুতে যাওয়ার সময়ে মেকআপ রিমুভ করতে অনেকেই ভুলে যান। বাজার চলতি অনেক প্রোডাক্ট আছে যা দিয়ে মেকআপ সহজেই তুলে ফেলা যায় কিন্তু সেগুলো ব্যবহার না করে যদি বাড়িতে থাকা কয়েকটি সাধারণ উপাদান দিয়েই মেকআপ তুলে ফেলেন তাহলে ত্বকের জন্য ভালো।

পুজোর কয়েকদিন আগে একেবারে প্রাকৃতিক উপাদান দিয়ে ফেস ওয়াশ তৈরি করে রাখতে পারেন। কয়েকটা রিঠা আগের দিন রাতে ভিজিয়ে পরেরদিন ভালো করে ফুটিয়ে নিয়ে সেই জলের মধ্যে একটি লেবুর রস ভাল করে মিশিয়ে একটি বোতলের মধ্যে ভরে রাখুন। পুজোর সময় রাত্রে শুতে যাওয়ার আগে প্রতিদিন এটি তুলোর মধ্যে দিয়ে মুখে ভালো করে ঘষে ঘষে মেকআপ তুলে ফেলুন।

দুই চামচ নারকেল তেল, এক চামচ গ্লিসারিন, এক-চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে তুলোর মধ্যে দিয়ে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে মেকআপ তুলে ফেলুন।

মেকআপ তুলে ফেলার জন্য খুব ভালো প্রাকৃতিক উপাদান হলো কাঁচা দুধ। তিন চামচ কাঁচা দুধ, এক চামচ নারকেল তেল ভাল করে মিশিয়ে নিন তুলোর সাহায্যে ঘষে ঘষে মেকআপ তুলুন।

দু চামচ দুধের সর, এক চামচ গোলাপজল, এক চামচ অলিভ অয়েল ভালো করে মিশিয়ে নিন মুখে গলায়, চোখে, ঠোঁটে ভালো করে ঘষে ঘষে তুলে ফেলুন। এই নিয়মগুলো মেনে পুজোর সময় মেক আপ রিমুভ করতে পারলেই ত্বক একেবারে সুস্থ ও ঝলমলে থাকবে।

Related Articles