whatsapp channel

Skin Care Beauty Tips: ত্বক হবে দুধের মতো, চাল দিয়ে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ নাইট ক্রিম

চাল ত্বকের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। এই চাল দিয়ে সহজেই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ সহজেই নাইট ক্রিম (Night Cream)। রাতে শোওয়ার সময় আমরা বাজারচলতি কতইনা নামিদামি নাইট ক্রিম ব্যবহার…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

চাল ত্বকের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। এই চাল দিয়ে সহজেই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ সহজেই নাইট ক্রিম (Night Cream)। রাতে শোওয়ার সময় আমরা বাজারচলতি কতইনা নামিদামি নাইট ক্রিম ব্যবহার করে থাকি। কিন্তু আমরা জানিনা, এই নাইট ক্রিম আমাদের জন্য কতখানি ক্ষতিকারক। মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে এই চাল দিয়ে তৈরি নাইট ক্রিম আপনি যদি প্রতিদিন রাত্রিবেলা মেখে শুতে পারেন, দেখবেন আপনার তো কত সুন্দর এবং পরিষ্কার ও রং ফর্সা হয়ে গেছে।

Advertisements

ক্রিম বানানোর জন্য আপনাকে প্রথমে কোন ভালো চাল (Rice Paste) ভালো করে আগের দিন রাতে অন্তত ১০ থেকে ১২ ঘন্টার জন্য ভালো করে ভিজিয়ে রাখতে হবে। এরপর সেই চালের জল শুদ্ধ চারদিকে ভালো করে মিক্সিতে বেটে নিতে হবে। এরপরেই বেটে রাখা চালের মধ্যে কাঁচা দুধ (Raw Milk), অ্যালোভেরা জেল (Aloevera jel) এবং ভিটামিন ই ক্যাপসুল (Vitamin E Capsule) ভালো করে মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণটি আপনি ফ্রিজের মধ্যে রাখতে পারেন। দু-তিনদিন ফ্রিজ থেকে বাইরে রাখা যাবে। রাত্রিবেলা ভালো করে মুখ পরিষ্কার করে নিয়ে নাকের দুই পাশে এবং চোখের চারপাশে অথবা থুতনির চারপাশে যেখানে কালো দাগ বেশি আছে, সেখানে ভালো করে লাগিয়ে নিয়ে শুয়ে পড়ুন। সকালবেলা ঘুম থেকে উঠে মুখ ভালো করে পরিষ্কার করে নিলেই একেবারেই কেল্লাফতে।

Advertisements

চাল দিয়ে বানানো নাইট ক্রিমটি আপনি যদি সপ্তাহে অন্তত পাঁচ দিন পর পর লাগিয়ে সারা রাত রাখতে পারেন। তাহলে সকালবেলা ঘুম থেকে উঠে দেখবেন আপনার তো কত পরিষ্কার হয়ে গেছে। তবে ত্বকে যদি ব্রণের সমস্যা থাকে তাহলে কিন্তু আপনি এই নাইট ক্রিমটি লাগাতে পারবেন না এর মধ্যে থাকা দুধ, ভিটামিন ই ক্যাপসুল, এলোভেরা জেল ভীষণ সুন্দর রাখতে সাহায্য করে ৫ দিন পর সকালবেলা নিজেকেই নিজে আর চিনতে পারবেন না।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar