Hoop Life

Homemade Night Cream: বাড়িতেই বানিয়ে ফেলুন অ্যালোভেরা নাইট ক্রিম, ত্বক হবে দুধের মতো ফর্সা

ক্রিম হিসাবে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল, এই জেল যদি আপনি প্রতিনিয়ত ভালো করে আপনার সারা শরীরে, মুখে ম্যাসাজ করেন তাহলে ত্বক হবে দুধের মতন ফর্সা। প্রথমেই আপনাকে সংগ্রহ করতে হবে, বেশ কয়েকটি অ্যালোভেরা গাছের পাতা। অ্যালোভেরা গাছের পাতাকে ভালো করে কেটে অন্তত এক ঘন্টার মধ্যে জলে ডুবিয়ে রাখতে হবে। হলুদ, বিষাক্ত দূষিত পদার্থ গাছের পাতা থেকে বেরিয়ে যাবে, তারপরে এখান থেকে সুন্দর জেল আপনাকে বার করে নিতে হবে।

এই জেলের সঙ্গে আপনাকে মিশিয়ে নিতে হবে, এমন কিছু কিছু জিনিস যা আপনার ত্বকের জন্য উপযুক্ত স্ক্রাবার হয়ে যাবে। অ্যালোভেরা জেল এর সঙ্গে মিশিয়ে নিতে পারেন, কফি পাউডার খুব ভালো করে মিশ্রণটিকে পিঠে, গলায়, মুখে, হাতে যেখানে যেখানে মনে হচ্ছে, ত্বক একেবারে খারাপ হয়ে গেছে, সেই অংশে ভালো করে লাগিয়ে নিন৷

খুব ভালো করে মিশ্রণটি যদি আপনি আপনার সারা গায়ে ভিজে অবস্থায় লাগাতে পারেন, তাহলে দেখবেন আলাদা করে আর আপনাকে কিছু বাইরে থেকে কিনে আনতে হচ্ছে না। রাত্রেবেলা শুতে যাওয়ার সময় এই ক্রিম থেকে নাইট ক্রিম হিসাবে ব্যবহার করুন। এই ম্যাজিক ক্রিমের অনেক উপকারিতা আছে। এটি আপনি শীতকাল পড়লেই সারা সপ্তাহভর এটি আপনি লাগাতে পারেন, এমনকি এটি করে আপনি রেখেও দিতে পারেন ফ্রিজের মধ্যে। তবে তিন থেকে চার দিনের বেশি রাখবেন না, ফ্রিজ থেকে বার করে স্নান করার পরে ভিজে গায়ে লাগিয়ে ফেলুন। তাই আর দেরি না করে বাজার থেকে আর কোনো রকম কিছু না কিনে বাড়িতেই তৈরি করে ফেলুন অসাধারণ ক্রিম।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক