whatsapp channel
Hoop Special

শাশুড়ির সহযোগিতায় ডেইলি কিচেন করে প্রতিষ্ঠিত রিষড়ার গৃহবধূ, রয়েছে রকমারি পদের সম্ভার

করোনাভাইরাসে দৌলতে গত বছর যখন প্রত্যেকেই আমরা লকডাউনে গৃহবন্দী ছিলাম তখন অনেকেই জীবিকা হারিয়েছিলেন। অর্থনৈতিকভাবে ক্ষতির সম্মুখীন হয়েছিল গোটা বিশ্ব। এইরকম একটি পরিস্থিতিতে নিজস্ব একটি হোম ডেলিভারির ব্যবসা শুরু করেন রিষড়ার এক বাসিন্দা গৃহবধূ। লকডাউন শুরু হওয়ার কিছু দিন পর থেকেই অর্থাৎ গত বছর মে মাস থেকেই হোম ডেলিভারির ব্যবসা শুরু করেন রিষড়ার বাসিন্দা নীলিমা দেবী। লকডাউনে দুঃসহ পরিস্থিতিতে কিভাবে সংসার চালাবেন এই ভেবেই যখন দিশেহারা হয়ে যাচ্ছিলেন তখন নীলিমা দেবী তার শাশুড়ির সঙ্গে হাতে হাত মিলিয়ে শুরু করলেন একেবারে বাঙালি খাবারের হোম ডেলিভারির ব্যবসা।

হাতা খুন্তির সদস্যরা

রান্না করতে গেলে ভীষণ প্রয়োজনীয় দুটো উপকরণ হলো হাতা এবং খুন্তি। হাতা খুন্তি ছাড়া যেমন রান্না হয়না ঠিক তেমনি এখন রিষড়াবাসীর কাছে অতি পরিচিত একটি নাম হল ‘হাতা খুন্তি’। তাদেরই হোম ডেলিভারি ব্যবসার নাম দিয়েছেন ‘হাতা খুন্তি’। নীলিমা দেবীর স্বামী ভাস্কর বাবুর বাবা মারা যাওয়ার পর সংসারে আরো খারাপ অবস্থা নেমে আসে। সেই মুহূর্তে দিশেহারা নীলিমা দেবে আর কোনো পথ খুঁজে না পেয়ে শাশুড়ির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে শুরু করলেন ব্যবসা। কে বলে বাড়ির বৌদের সঙ্গে শাশুড়ির সম্পর্ক সবসময় আদায়-কাঁচকলায় হয়? এই কথা যে একেবারেই সত্যি না তা প্রমাণ করে দিয়েছেন এই গৃহবধু এবং শাশুড়ি জুটি।

হাতা খুন্তি মেনুতে রয়েছে নিম পাতা ভাজা, আলু পোস্ত, বিভিন্ন ধরনের মাছের রেসিপি, তাছাড়াও রবিবার সকালের জন্য জলখাবারে আছে রুটি, আলুর দম, তড়কা, দুপুরে রয়েছে দেশী মুরগির ঝোল আরো কত কি। শুধু জলখাবার এবং দুপুরের খাবার নয়, রয়েছে রাতের খাবারের ব্যবস্থা। হাতা-খুন্তি স্পেশাল মেনুতে রয়েছে ভেটকি পাতুরি, মাটির পাত্র তৈরি মুরগির মাংস। রয়েছে একেবারে বাঙালি খানাপিনা। বড়ার তরকারি, পোস্ত বেগুনি, এঁচোড় চিংড়ি, আম ডাল, ছয় রকমের চাটনি, কিমা ঘুগনি পাঁঠার মাংস ইত্যাদি। এই তালিকা ছাড়াও যদি আপনি আপনার পছন্দের মতন রান্না হাতা খুন্তি থেকে পেতে চান তাহলে অবশ্যই তাদেরকে ফোন করে জানাতে পারেন। তবে এর সঙ্গে এক্সট্রা ডেলিভারি চার্জ লাগবে। শুধুমাত্র পছন্দসই রান্নাও নয় বাড়িতে যদি কোনো রোগী মানুষ থাকে তাহলে তার জন্য স্পেশাল রান্নাও করে দেওয়া হয় হাতা খুন্তি তরফ থেকে।

হাতা খুন্তি এর খাবারের তালিকা
ভেজ থালি
ভাত, ডাল, ভাজা, সবজি, চাটনি, পাঁপড় – ৭৫ টাকা
রুই মাছের থালি – ১১৫ টাকা
চিকেন থালি – ১৪৫ টাকা
মটন থালি – ১৯০ টাকা
প্রত্যেক থালির সঙ্গেই ডেলিভারি চার্জ এক্সট্রা।

তাই আর সাত-পাঁচ না ভেবে একবার খেয়েই দেখুন হাতা খুন্তি রান্না। একবার খেলে আপনার আর বাড়িতে নিজেকে কষ্ট করে হাতা খুন্তি দিয়ে রান্না করতে ইচ্ছা করবে না। একেবারে ঘরোয়া পরিবেশে শুধু একটা ফোন করলেই আপনি একেবারে হাতের কাছে পেয়ে যাবেন ঘরোয়া রান্নার সম্ভার। শাশুড়ি- বৌমার সম্পর্কের ইকুয়েশনটা একেবারে পাল্টে দিয়েছে রিষড়ার নীলিমা দেবী এবং তার শাশুড়ি মা। বিপদের দিনে কিভাবে শাশুড়ি বৌমা একসাথে হয় সংসারের ভিত তৈরি করতে হয় তার প্রমাণ এনারা। তাই রিষড়াবাসী তো বটেই আপনি যদি রিষড়া কাছাকাছি থাকেন তাহলে অবশ্যই ফোন করে অন্তত একদিন এনাদের খাবার নিয়ে দেখুন দেখবেন একদিন খেয়ে আপনার মন ভরছে না।

হাতা খুন্তি -র ফোন নম্বর- 9804974330 ( প্রতিদিন সকাল আটটা পর্যন্ত অর্ডার নেওয়া হয়)
হাতা খুন্তি এর ঠিকানা-
রিষড়া স্টেশনের পশ্চিম দিকের লক্ষ্মী পল্লী লাইফলাইন ওষুধের দোকানের পাশে।

whatsapp logo