whatsapp channel

Tourism: কাছেপিঠে নদীর গিরিখাত দেখতে চান? শিলিগুড়ির কাছে ঘুরে আসুন ছোট্ট একটি গ্রাম থেকে

কংক্রিটের জঙ্গল থেকে একটু অন্য জায়গায় ঘুরে আসতে চান? তবে আপনার জন্য ভীষণ উপযুক্ত জায়গা হবে শিলিগুড়ির কাছে একটি ছোট্ট গ্রাম। এই ছোট্ট গ্রামটির নাম হল ইয়েল বং। পাহাড়ি নদী…

Avatar

Shreya Chatterjee

কংক্রিটের জঙ্গল থেকে একটু অন্য জায়গায় ঘুরে আসতে চান? তবে আপনার জন্য ভীষণ উপযুক্ত জায়গা হবে শিলিগুড়ির কাছে একটি ছোট্ট গ্রাম। এই ছোট্ট গ্রামটির নাম হল ইয়েল বং। পাহাড়ি নদী ঝরনা, সবুজ পরিবেশ ছোট ছোট গ্রাম প্রচুর পরিমাণে অক্সিজেন সংগ্রহ করতে এটা আপনার জন্য একেবারে উপযুক্ত জায়গা। তবে যেন রহস্য ভালোবাসেন ট্রেকিং পছন্দ করেন তাদের জন্য এখানে রয়েছে একটি চমক।

শিলিগুড়ি থেকে মাত্র ৫০ কিলোমিটার দূরে অবস্থিত কালিম্পং এর এই ছোট্ট গ্রাম যেন রহস্যে একেবারে পরিপূর্ণ। পাহাড়ের খাত ধরে ধরে সরু নদী বয়ে চলেছে সামনের দিকে, আর আপনাকে এই দুদিকে পাহাড়কে সাথে নিয়েই নদীর উপর দিয়ে হেঁটে যেতে হবে, সেযেন এক ভয়ঙ্কর রহস্যপূর্ণ অভিজ্ঞতা।

প্রথমেই জেনে নিন এত সুন্দর জায়গায় কি করে যাবেন –

শিলিগুড়ি বা এনজিপি স্টেশন থেকে গাড়ি ভাড়া করে সহজে পৌঁছে যেতে পারেন, আপনার গন্তব্যস্থলে প্রায় টাকার কাছে খরচ পড়বে।

এত সুন্দর জায়গায় কখন ঘুরতে যাবেন –

ঘুরতে যেতে পারেন তবে গ্রীষ্মকাল হচ্ছে সবচেয়ে উপযুক্ত সময় বর্ষাকালে এখানে নদী কিন্তু ফুলেঁপে ওঠে সেখানে পাহাড়বেদ ট্রিকিং করা একটু বিপদজনক হয়ে যায়।

কোথায় থাকবেন –

কাছাকাছি অনেকগুলো হোমস্টে পেয়ে যাবেন, তাদের মধ্যে অসাধারণ আতিথেয়তা আপনাকে মুগ্ধ করবে।

নদীর ধারে ক্যাম্প করতে চান-

নদীর ধারে যদি ক্যাম্প করতে চান? তাহলে সেই ব্যবস্থাও আপনাকে হোটেলের মালিক করে দেবে। সেক্ষেত্রে খরচ পড়বে প্রায় জনপ্রতি তিন হাজার টাকা।

অসাধারণ পাহাড়ি নদীর মধ্য দিয়ে হাঁটতে হাঁটতে আপনি অসাধারণ এক অভিজ্ঞতা অর্জন করতে পারেন, যারা রহস্য ভালোবাসেন তারা অবশ্যই এই ক্যানিয়ন থেকে একবার ঘুরে আসুন। এখানে গেলে দেখতে পাবেন রঙ বেরঙের প্রজাপতি, তা কিন্তু আপনি অনেক জায়গাতেও খুঁজে পাবেন না। ঝরনা সাদা জলের উপর সূর্যের আলো পড়ে রামধনুর সাতটি রং সৃষ্টি হয়। ভাগ্যে থাকলে এই দৃশ্য আপনি দেখতে পাবেন।

কাছে পিঠে ঘুরে আসতে পারেন এই জায়গা গুলি থেকে –

যদি হাতে আরো দু-একদিনের ছুটি থাকে তাহলে কাছে থেকে ঘুরে আসতে পারেন লাভা লোলেগাঁও, কোলাখাম, চারকোলে আরো অসাধারণ কিছু জায়গা থেকে। তবে আর দেরি কেন এবার হই হই করে পরিবারের প্রত্যেকটি সদস্যকে নিয়ে ঘুরে আসুন অসাধারণ ইয়েলবং থেকে।

Avatar

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক