Hoop Special

Weekend Tour: মন ভালো রাখতে ছবির মতো সুন্দর এই গ্রামে ঘুরে আসতে পারেন আপনিও

হাওড়া থেকে বোলপুরগামী প্রায় সমস্ত ট্রেনের আপনি গুসকরা স্টেশনে পৌঁছে যেতে পারেন, আর সেই গুসকরা স্টেশন থেকে ভালকি মাচান মাত্র ২২ কিলোমিটার দূরে স্টেশন থেকে আপনি সহজেই গাড়ি ভাড়া করতে পারবেন, আর সহজেই এই গাড়ি ভাড়া করে আপনি পৌঁছে যেতে পারেন আপনার পছন্দের গন্তব্য স্থল ভালকি মাচান। তবে যারা নিজস্ব গাড়ি বা গাড়ি ভাড়া করে যেতে চান, তারা অবশ্যই সড়কপথে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে ধরে বর্ধমানের পারাজ থেকে ডানদিকে অভিরামপুর হয়ে সোজা ভালকি মাচান যেতে পারেন, পারাজ থেকে ভালকির দূরত্ব প্রায় ১৬ কিলোমিটার।

তারা জঙ্গল ভালোবাসেন, অরণ্য প্রিয় মানুষদের জন্য এই জায়গাটি অসাধারণ তবে গোটা জঙ্গলের সন্ধ্যা নামলে কিন্তু একেবারে অন্ধকার হয়ে যায়। যদি ভোর ভোর গিয়ে বিকাল বিকাল ফিরে আসতে পারেন, ওই জায়গা থেকে, তাহলে আপনার পরিবারের জন্য জায়গাটি ভালো না হলে কিন্তু একটা রাত্রি আপনাকে থাকতে হবে এখানে হোটেল বলতে একটি হোটেলে আছে যার নাম অরণ্য সুন্দরী।

এখানে ভল্লু রাজা মাচা তৈরি করে জঙ্গলে নিয়মিত শিকারে আসতেন। পোড়া মাটির তৈরি দুর্গের ধ্বংসাবশেষ এখনো আপনি গেলে খানিকটা দেখতে পারবেন, অনেক রকমের জলাশয়, আপনি শীতকালে গেলে ঠান্ডার মধ্যে লাল মাটির রাস্তায় এমন গ্রামাঞ্চল আপনাকে কিন্তু বেশ ভালো লাগাবে। জঙ্গলের পেট চিরে চলে গেছে ছোট্ট ছোট্ট গ্রাম। আর তার মাঝেই রয়েছে ছোট ছোট নদী। হোটেলে বসেই চাক্ষুষ করতে পারবেন এই দুর্গ আস্তে আস্তে সন্ধ্যার পরে। এই গ্রামাঞ্চলে কিভাবে রাত নেমে আসছে তা একেবারে দেখে নিজের মনকে শান্ত করতে পারবেন।

এখানে থাকার জন্য এসি, নন এসি, ট্রিপল বেড এবং চার বেড অথবা তেরোটি বেডের ডরমেটরি রুম ভাড়া পাওয়া যায় ৯৫০ টাকা। নন এসি রুমের ভাড়া ১২৫০, নন এসি থ্রি রুমের এর ভাড়া ১১০০ টাকা, এসি রুমের ভাড়া ১৪০০ টাকা। ১৩ বেডের নন এসি ২৫০০ টাকা। খাবারের প্যাকেজ নিতে পারেন, পাশাপাশি রান্নার আছে সুব্যবস্থা। চারিদিকে অন্ধকার এর মাঝে বিদ্যুৎ এর আলো একমাত্র আছে অরন্য সুন্দরীতে। সাথে উপরি পাওনা আদিবাসীদের নাচ। চাইলে আপনিও কোমর দোলাতে পারেন। সাথে থাকবে গরম গরম পকোড়া আর গরম গরম চা। চাইলে হেঁটে আশপাশে ঘুরে আসতে পারেন। বড় বড় জলাশয়ে সহজে আপনিও মাছ ধরতে পারেন।

whatsapp logo