whatsapp channel

Tourism: সিকিম বেড়াতে গেলে যে পাঁচটি মনোরম স্পট একেবারেই মিস করবেন না

বাঙালি বেড়াতে যাবার জায়গা মানে দীঘা, পুরী, দার্জিলিং। কিন্তু সিকিমেও আপনি বেড়াতে যেতে পারেন সিকিমে, এই মুহূর্তে বেড়াতে যেতে চান, তাহলে একটা লিস্ট করে নিন? কোথায় কোথায় কি কি দেখবেন…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

বাঙালি বেড়াতে যাবার জায়গা মানে দীঘা, পুরী, দার্জিলিং। কিন্তু সিকিমেও আপনি বেড়াতে যেতে পারেন সিকিমে, এই মুহূর্তে বেড়াতে যেতে চান, তাহলে একটা লিস্ট করে নিন? কোথায় কোথায় কি কি দেখবেন তবে আজকে আমাদের আলোচনার বিষয় হলো সিকিমে যে জলপ্রপাত বলে আপনি না দেখে ফিরে আসতে পারবেন না, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন সিকিম বেড়াতে গিয়ে আপনি ঠিক কোন কোন জলপ্রপাত দেখবেন।

Advertisements

১) ভিম নালা জলপ্রপাত – লাচুং থেকে প্রায় ১৩ কিলোমিটার দূরে খেদুমে অবস্থিত এই অসাধারণ জলপ্রপাত। জলপ্রপাতের অসাধারণ দৃশ্য আপনার চোখ জুড়িয়ে দেবে। সিকিমের সবচেয়ে উচ্চতর জলপ্রপাত বলাই যেতে পারে।

Advertisements

Advertisements

২) সেভেন সিস্টার জলপ্রপাত – গ্যাংটক থেকে প্রায় ৩২ কিলোমিটার দূরে অসাধারণ এই জলপ্রপাত। এই জলপ্রপাতের যদি সত্যি কারের স্বর্গীয় সৌন্দর্য অনুভব করতে চান, তাহলে বর্ষাকাল হল আপনার জন্য উপযুক্ত সময়।

Advertisements

৩) নাগা জলপ্রপাত- লাচুং থেকে ৩৪ কিলোমিটার এবং গ্যাংটক থেকে প্রায় ৮২ কিলোমিটার দূরে অবস্থিত, অসাধারণ আরেকটি জলপ্রপাত হলো নাগা জলপ্রপাত। জলপ্রপাতের পরিষ্কার স্বচ্ছ জল দেখে, আপনি ক্যামেরাবন্দি করতে একেবারেই ভুলবেন না যেন।

৪) কাঞ্চনজঙ্ঘা জলপ্রপাত- পেলিং থেকে ২৪ কিলোমিটার দূরে অসাধারণ এই কাঞ্চনজঙ্ঘা জলপ্রপাত। এই জলপ্রপাত থেকে সুন্দর করে অনুভব করতে গেলে, আপনাকে ৫০ টি সিঁড়ি পেরোতে হবে।

৫) বাকথাং জলপ্রপাত- এই জলপ্রপাতটি অবস্থিত গ্যাংটক থেকে কুড়ি মিনিট হাঁটা পথের সামনের দিকে এগিয়ে গেলেই ছোট্ট আর্মি কন্টেন্ট শহর পড়ে। ‘বাক’ কথাটির অর্থ হল ‘জঙ্গল’ আর ‘থাং’ কথাটির অর্থ হল ‘জায়গা’। জায়গাটি অসাধারণ একটি জায়গা শুধুমাত্র জলপ্রপাত না, চারিদিকের সবুজ পরিবেশ আপনার চোখ একেবারে জুড়িয়ে দেবে।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক