Hoop Special

Sai Temple: সপ্তাহান্তে ঘুরে আসতে পারেন পানিহাটির সাঁইবাবার মন্দির থেকে

রবিবার বিকালবেলা কোথায় ঘুরতে যাবেন, অনেকেই পৌঁছতে পারেন না কিন্তু ও সারা সপ্তাহ কাজের পরে মনটা যখন বলে একটু ঘুরতে যাব ঘুরতে যাব, তাহলে তারা কিন্তু সহজেই পৌঁছে যেতে পারেন, অসাধারণ এই মন্দিরটি ভ্রমণ করতে। পরিবারকে সাথে নিয়ে বা বাড়িতে যদি বয়জ্যেষ্ঠ মানুষ থাকেন, তাহলে একবার ঘুরেই আসুন অসাধারণ এই মন্দির থেকে।

রবিবার ছুটির দিনে বাড়ির বাচ্চাদের এবং বৃদ্ধ মানুষের জায়গাটি ভ্রমণ করতে মন্দ লাগবে না, সব সময় কি আর দীঘা, পুরী, দার্জিলিং যেতে ভালো লাগে মাঝে মধ্যে তো এদিক ওদিক মানে খুব কাছে-পিঠে জায়গা ভ্রমণ করতেও ভালো লাগে। তাই আর দেরি না করে, আর কিছু না ভেবে যে একবার ঘুরে আসুন অসাধারণ এই সাই বাবার মন্দির থেকে।

সড়কপথে আসতে চান, তাহলে সোদপুরে গির্জা স্টপেজে নামতে হবে। তার কিছুটা পরেই রয়েছে অসাধারণ সুন্দর দেখতে একটি মন্দির এছাড়াও ট্রেন পথে কিংবা জলপথেও আসতে পারেন। যদি ট্রেন পথে যেতে চান তাহলে সোদপুর স্টেশনে নামতে হবে।

সেখান থেকে যেতে হবে বি টি রোডের ট্রাফিক মোড়ে তারপর সেখান থেকে অটো বা টোটো ধরে চলে আসতে হবে গির্জা বাস স্টপ। যদি মেট্রোয় করে আসেন তাহলে আপনাকে নামতে হবে বরাহনগর স্টেশনে। পৌঁছে যেতে হবে গির্জা বাস স্টপ।

এক দিনের ছুটির জন্য জায়গাটি কিন্তু ভীষণ সুন্দর যারা ঈশ্বরের ভক্ত বা মন্দির ঘুরতে ভালোবাসেন, তাদের জন্য জায়গাটি বেশ উপযুক্ত বিশেষ করে বাড়িতে যদি বয়োজ্যেষ্ঠ ব্যক্তিরা থাকেন তারাও কিন্তু অনায়াসে জায়গাটি ভ্রমণ করতে পারেন।

মন্দিরের প্রবেশপথের সামনেই রয়েছে সাঁইবাবার পাদুকা আর এইখানে প্রণাম করেই ভক্তরা ভেতরে ঢুকে যান, এছাড়া এখানে প্রসাদ আহরণ করতে পারেন সামনেই বোর্ডে লেখা আছে সমস্ত নিয়মাবলী।

অসাধারণ সাজানো মন্দির দেখে একেবারে চোখ ধাঁধিয়ে যায়, আর মধ্যস্থলেই রাখার সাঁইবাবার মন্দিরের মূর্তির দিকে তাকিয়ে অনেকক্ষণ বসে থাকতে ইচ্ছা করে, মন যেন একেবারে শান্তিতে ভরে ওঠে, যাদের জীবনে অনেক সমস্যা রয়েছে তারা কিন্তু একবার ঘুরে আসতে পারেন অসাধারণ এই মন্দিরটি থেকে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক