Hoop Diary

Horoscope: অহেতুক খরচ এড়িয়ে চলুন, প্রেম জীবন অনুকূল এই জাতকদের, রইল আজকের রাশিফল

ভারতের সনাতনী সংষ্কৃতি বহু পুরনো সংষ্কৃতি। ভারতীয় সংষ্কৃতিতে রয়েছে একাধিক প্রাচীন শাস্ত্র। এর মধ্যে অন্যতম হল জ্যোতিষ শাস্ত্র। এই জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে ১২ টি রাশি (Daily Horoscope) এবং ২৩ টি নক্ষত্রের ভবিষ্যৎবাণী করা সম্ভব। জ্যোতিষ শাস্ত্রে উল্লিখিত ১২ টি রাশি হল মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ এবং মীন।

উল্লেখ্য, প্রতিটি রাশিরই নিজস্ব প্রকৃতি, স্বভাব, ধর্ম থাকে। এই রাশি গুলির স্বভাব, ধর্ম নির্ভর করে তার সঙ্গে যুক্ত গ্রহের উপরে। প্রতিদিন গ্রহের স্থিতির উপরে নির্ভর করে বিভিন্ন রাশির জাতক জাতিকার উপরে ভিন্ন ভিন্ন প্রভাব পড়ে। তাই প্রতিটি রাশির ক্ষেত্রে প্রভাব বা রাশিফল আলাদা হয়ে থাকে। জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে প্রতিটি রাশির দৈনিক রাশিফল নির্ধারণ করা সম্ভব। আজ ১৯শে জুন, ২০২৪ (৪ঠা আষাঢ়) বুধবার, রাশি অনুযায়ী কেমন কাটবে দিনটা জেনে নিন এই প্রতিবেদনে।

মেষ- খেলাধুলায় সময় দিন। সঙ্গীর স্বাস্থ্যের জন্য অর্থ ব্যয় হতে পারে। পরিবারে নতুন একজনের আগমন আনন্দ বয়ে আনবে। কর্মক্ষেত্রে পরিস্থিতি অনুকূলে থাকবে। নিজের জন্য পাওয়া সময়ে ইচ্ছা পূরণ করুন।

বৃষ- বন্ধুদের সঙ্গে সুন্দর সন্ধ্যা কাটাবেন। যে কারোর সাহায্যে অর্থ উপার্জনে সক্ষম হবেন। নিজের উপর বিশ্বাস রাখুন। জীবনসঙ্গীর সঙ্গে সময় কাটাতে গিয়ে পুরনো কথা টেনে আনবেন না। সমস্যা হতে পারে।

মিথুন- ক্ষুদ্র ব্যবসায়ীরা বন্ধুর পরামর্শে আর্থিক ভাবে লাভবান হতে পারেন। ভালোবাসার মানুষটির সঙ্গে পুরনো স্মৃতি গুলি আবারো বাঁচিয়ে তুলুন। অপ্রত্যাশিত সূত্র থেকে গুরুত্বপূর্ণ আমন্ত্রণ পেতে পারেন।

কর্কট- কোনো নিকট আত্মীয়ের সহায়তায় ব্যবসায় লাভ হবে। বিদেশে চাকরির কথা ভাবলে আজকের দিনটি অনুকূল। স্ত্রীর সঙ্গে মনোমালিন্য হলে পুরনো সুন্দর স্মৃতি মনে করুন।

সিংহ- অহেতুক অর্থ ব্যয় না করে সঞ্চয় শুরু করুন। সঙ্গের মানুষদের জন্য যাই করুন না কেন, তারা সন্তুষ্ট হবে না। কঠোর পরিশ্রম আজ ফল দেবে। কর্মক্ষেত্রে প্রশংসিত হতে পারেন।

কন্যা- নিজেকে আরো আশাবাদী করে তুলুন। ঘরের সংবেদনশীল সমস্যার সমাধান করতে বুদ্ধি প্রয়োগ করুন। আজকের দিনটি খুশিতে ভরা থাকবে। স্ত্রীর থেকে বিশেষ মনোযোগ পেতে পারেন।

তুলা- সামাজিক জমায়েত এবং আনন্দদায়ক সফর মনকে ভারমুক্ত রাখবে। অর্থ বিনিয়োগের ব্যাপারে ভাবুন, অন্যথায় সমস্যা দেখা দিতে পারে। নিজের ব্যক্তিত্ব দিয়ে নতুন বন্ধু তৈরি করবেন।

বৃশ্চিক- সামাজিকতার ভয়ে বলহীন হবেন না। আত্মসম্মান বাড়ান। সাময়িক ঋণ দেওয়া থেকে বিরত থাকুন। কাজের চাপের জন্য মানসিক ঝঞ্ঝাট বাড়বে। যোগ্য কর্মচারীদের পদোন্নতির সম্ভাবনা। আমোদপ্রমোদের জন্য দিনটি অনুকূল।

ধনু- ব্যবসায়ীরা অর্থ নিরাপদ জায়গায় রাখুন, অন্যথায় চুরির সম্ভাবনা থাকছে। শিক্ষার্থীরা পড়াশোনায় অমনোযোগী হতে পারে। অহেতুক কথা বলার থেকে বিরত থাকুন।

মকর- আজ কৌতুকপূর্ণ মেজাজে থাকবেন। অত্যধিক খরচে লাগাম টানুন। অবিবাহিতদের বিয়ে ঠিক হতে পারে। নিজের কাজ নিজে করাই ভালো। কর্মক্ষেত্রে কোনো কাজে আটকে পড়ায় সময় নষ্ট হতে পারে। স্ত্রীর সঙ্গে সুন্দর সময় কাটাবেন।

কুম্ভ- ব্যবসায় আরো বেশি লাভের জন্য বন্ধুর থেকে পরামর্শ নিতে পারেন। ঘনিষ্ঠ আত্মীয় বা বন্ধুর থেকে সুখবর পেতে পারেন। আজ প্রেমের জন্য দিনটি অনুকূল।

মীন- আজ সঠিক কাজ হতাশা বোধ থেকে অব্যাহতি দেবে। সম্পদ জমার ক্ষেত্রে বাবা মা এবং স্ত্রীর সঙ্গে কথা বলুন। ভালোবাসার মানুষের থেকে পাওয়া বার্তা দিনটিকে মধুর করে তুলবে। দিনটি নিয়মিত বৈবাহিক জীবনে স্বতন্ত্র হতে পারে।

Related Articles