Hoop Diary

Horoscope: দিনটিতে অর্থসংকটে পড়তে পারেন এই রাশির জাতকরা, মিলিয়ে দেখুন আজকের রাশিফল

ভারতের সনাতনী সংস্কৃতি হল বহু প্ৰাচীন একটি সংস্কৃতি। অনেক প্ৰাচীন শাস্ত্র, বেদ অনুসারে অনেকভাবে গণনা করা হয় মানুষের জীবন। ভারতের প্রাচীনতম শাস্ত্রগুলির মধ্যে অন্যতম হল জ্যোতিষশাস্ত্র। প্রাচীন জ্যোতিষে ১২টি রাশি, তথা- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে জ্যোতিষশাস্ত্রে।

গণনা অনুসারে, প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে। তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতক ও জাতিকার জীবনে ঘটিত প্রভাব ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। আজ ১৬ ই মার্চ ২০২৪ (২ রা চৈত্র) শনিবার, রাশি (Zodiac Sign) অনুযায়ী জেনে নিন কেমন কাটবে আজকের দিনটি-»

মেষ (ARIES): স্বাস্থ্যের দিকে হর দিন, নেশা বর্জন করুন। প্রেম সংক্রান্ত বিষয় আজ আপনাকে আনন্দ দেবে। কাছের মানুষের সঙ্গে দিনটি কাটান। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা – ৪৯, শুভদিক – উত্তর পূর্ব, শুভরত্ন – নীলা, শুভ রং – নীল।

বৃষ (TAURUS): অতিরিক্ত খাওয়া এড়িয়ে চলুন, এতে স্বাস্থ্যহানির সম্ভাবনা প্রবল। কর্মক্ষেত্রে সফলতার যোগ রয়েছে। তবে আজ আপনার কাছের মানুষের উচ্চাকাঙ্ক্ষা আপনার উদ্বেগের কারণ হতে পারে। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা – ৬৭, শুভদিক – দক্ষিণ, শুভরত্ন – হিরে, শুভ রং – সাদা।

মিথুন (GEMINI): অর্থলাভ ঘটবে দিনটিতে। কাছের মানুষকে সময় দিন, দিনটি রোমান্টিক হতে চলেছে। বিবাহিতরাও আজকের দিনটি ভালো কাটাবেন। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা – ৩১, শুভদিক – অগ্নিকোন, শুভরত্ন – নীলা, শুভ রং – নীল।

কর্কট (CANCER): আর্থিক বিষয়ে কাছের মানুষটির সঙ্গে অশান্তি হতে পারে। কর্মক্ষেত্রে কুশলী দক্ষতা আপনাকে সাফল্য এনে দেবে। স্বাস্থ্যের দিকে নজর দিন বিশেষভাবে। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা – ৭৪, শুভদিক – উত্তর পশ্চিম, শুভরত্ন – পীত মুক্তা, শুভ রং – হলুদ।

সিংহ (LEO): আপনার আবেগ আপনার উপর বিরূপ প্রভাব ফেলবে, তাই আঘাত পেতে পারেন এমন পরিস্থিতি থেকে দূরে থাকুন। আজ আপনার কাছের মানুষের গুরুত্ব টের পাবেন। কর্মক্ষেত্রে আপনার দক্ষতা হবে আপনার পরিচয়। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা – ৫৫, শুভদিক – দক্ষিণ, শুভরত্ন – হিরে, শুভ রং – সাদা।

কন্যা (VIRGO): নিকট আত্মীয়দের থেকে যেকোনো বিষয়ে উদ্বেগ সৃষ্টি হতে পারে। একতরফা মোহ আজ আপনার অপূরণীয় ক্ষতি করবে। যেকোনো কারণে কাছের মানুষের সঙ্গে কলহে জড়িয়ে পড়তে পারেন। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা – ৬৮, শুভদিক – দক্ষিণ, শুভরত্ন – পান্না, শুভ রং – সবুজ।

তুলা (LIBRA): স্বাস্থ্যের দিকে নজর দিন। আর্থিক সংকট আপনাকে ফের চাপে ফেলতে পারে। আপনার কাছের মানুষটির গুরুত্ব আজ আপনি টের পাবেন। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা – ৪৬, শুভদিক – দক্ষিণ, শুভরত্ন – পোখরাজ, শুভ রং – হলুদ।

বৃশ্চিক (SCORPIO): পুরানো রোগ থেকে ভোগান্তি হতে পারে। আকস্মিক আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। কর্মক্ষেত্রে প্রশংসিত হবেন। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা – ৫৫, শুভদিক – উত্তর পূর্ব, শুভরত্ন – লাল প্রবাল, শুভ রং – লাল।

ধনু (SAGITTARIUS): আকস্মিক অর্থলাভ হতে পারে। তবে নানা পারিবারিক দায়িত্ব আপনাকে চাপে ফেলতে পারে। বিবাহের গুরুত্ব আজ আপনি বুঝতে পারবেন। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা – ৫৮, শুভদিক – পশ্চিম, শুভরত্ন – পান্না, শুভ রং – সবুজ।

মকর (CAPRICORN): যেকোনো সিদ্ধান্ত নেওয়ার আগে সেটিকে বিচক্ষণতার সঙ্গে বিচার করুন। ভালোবাসার মাঝে তৃতীয় কারো আগমন ঘটতে পারে। বিবাহিত জীবনেও আসতে পারে যেকোনো অশান্তি। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা – ৬৮, শুভদিক – পশ্চিম, শুভরত্ন – সাদা প্রবাল, শুভ রং – সাদা।

কুম্ভ (AQUARIUS): আপনার ব্যবহার কোনো সম্পর্কে ফাটল ধরতে পারে। ব্যবসায়ীদের ক্ষেত্রে অর্থ চুরির সম্ভাবনা রয়েছে, সতর্ক থাকুন। কাছের মানুষটির সঙ্গ উপভোগ করুন, সুখ আসবে। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা – ৭৫, শুভদিক – পূর্ব, শুভরত্ন – চুনি, শুভ রং – কমলা।

মীন (PISCES): নেশা থেকে বিরত থাকুন, স্বাস্থ্যহানির সম্ভাবনা প্রবল। পরিবারে নতুন সদস্যের আগমন ঘটতে পারে। প্রেমিক প্রেমিকাদের জন্য দিনটি ভালো যাবে। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা – ৬৯, শুভদিক – পূর্ব, শুভরত্ন – লাল প্রবাল, শুভ রং – লাল।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা