whatsapp channel

Horoscope: পারিবারিক কারণে চাপে পড়তে পারেন এই রাশির জাতকরা, মিলিয়ে দেখুন আজকের রাশিফল

ভারতের সনাতনী সংস্কৃতি হল বহু প্ৰাচীন একটি সংস্কৃতি। অনেক প্ৰাচীন শাস্ত্র, বেদ অনুসারে অনেকভাবে গণনা করা হয় মানুষের জীবন। ভারতের প্রাচীনতম শাস্ত্রগুলির মধ্যে অন্যতম হল জ্যোতিষশাস্ত্র। প্রাচীন জ্যোতিষে ১২টি রাশি,…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

ভারতের সনাতনী সংস্কৃতি হল বহু প্ৰাচীন একটি সংস্কৃতি। অনেক প্ৰাচীন শাস্ত্র, বেদ অনুসারে অনেকভাবে গণনা করা হয় মানুষের জীবন। ভারতের প্রাচীনতম শাস্ত্রগুলির মধ্যে অন্যতম হল জ্যোতিষশাস্ত্র। প্রাচীন জ্যোতিষে ১২টি রাশি, তথা- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে জ্যোতিষশাস্ত্রে।

Advertisements

গণনা অনুসারে, প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে। তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতক ও জাতিকার জীবনে ঘটিত প্রভাব ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। আজ ৭ ই নভেম্বর ২০২৩ (২০ শে কার্তিক) মঙ্গলবার, রাশি (Zodiac Sign) অনুযায়ী জেনে নিন কেমন কাটবে আজকের দিনটি-»

Advertisements

মেষ (ARIES): দিনের শুরুতেই আর্থিক ক্ষতির মুখে পড়তে পারেন। কাছের মানুষের সঙ্গে রোমান্টিক সম্পর্কে অশান্তি আসতে পারে। বিবাহিতদের ক্ষেত্রে দিনটি মোটামুটি যাবে। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা-৬৪, শুভদিক-দক্ষিণ, শুভরত্ন-ইন্দ্র নীলা, শুভ রং-নীল।

Advertisements

বৃষ (TAURUS): গর্ভবতী থাকলে হাঁটার সময় সতর্ক থাকুন, বিপদ হতে পারে। সামান্য বিষয় নিয়ে কাছের মানুষের সাথে তর্ক হতে পারে। কর্মক্ষেত্রেও নানান সমস্যার সম্মুখীন হতে পারেন দিনটিতে। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা-৭৪, শুভদিক-উত্তর পূর্ব, শুভরত্ন-পীত মুক্তা, শুভ রং-হলুদ।

Advertisements

মিথুন (GEMINI): কাউকে ঋণ দিয়ে থাকলে আজ সেটি ফেরত পেতে পারেন। প্রেম জীবনে অপ্রত্যাশিত কোনো মোড় আসতে পারে। তবে কর্মক্ষেত্রে কোনো সমস্যার মুখোমুখি হতে পারেন আজকের দিনে। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা-৫৪, শুভদিক-দক্ষিণ, শুভরত্ন-নীলা, শুভ রং-নীল।

কর্কট (CANCER): অন্যের কথায় আর্থিক বিনিয়োগ করবেন না, ক্ষতির সম্ভাবনা আছে। শরীরের দিকে নজর দিন, নেশা থেকে বিরত থাকুন। কোনো বিষয় নিয়ে অশান্তি হতে পারে বিবাহিত জীবনে। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা-৬২, শুভদিক-পশ্চিম, শুভরত্ন-হিরে, শুভ রং-সাদা।

সিংহ (LEO): রোজগার ভালো হলেও খরচের দিকে নজর দিন। তবে আপনার আত্মবিশ্বাসের প্রতিফলন আজ দেখতে পাবেন কর্মক্ষেত্রে। দিনের শুরুতে কাছের মানুষের সঙ্গে মনোমালিন্য হলেও দিনশেষে প্রেমের অনিভুতি মিলবে। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা-৯৬, শুভদিক-পূর্ব, শুভরত্ন-পোখরাজ, শুভ রং-হলুদ।

কন্যা (VIRGO): মূল্যবান কিছু জিনিস চুরি যাওয়ার সম্ভাবনা আছে, সতর্ক থাকুন। যেকোনো বিষয়ে পরিবারকে পাশে পাবেন। কাছের মানুষের সান্নিধ্য আপনাকে সুখ দেবে। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা-৩৭, শুভদিক-দক্ষিণ, শুভরত্ন-লাল প্রবাল, শুভ রং- কালচে লাল।

তুলা (LIBRA): কোনো শারীরিক অসুস্থতায় নিজে ওষুধ কিনে খাবেন না, ক্ষতি হতে পারে। সঞ্চয় শুরু করুন, ব্যয় এড়িয়ে চলুন। কাছের মানুষ আপনার সর্বক্ষণের সঙ্গী হবে। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা-৩৫, শুভদিক-উত্তর পশ্চিম, শুভরত্ন-মুন স্টোন, শুভ রং-সাদা।

বৃশ্চিক (SCORPIO): কাউকে ঋণ দেবেন না, এতে ক্ষতি হতে পারে। স্বপ্নে দেখা ভয়ঙ্কর কিছু আপনার মানসিক চাপের কারণ হতে পারে। কাছের মানুষের সান্নিধ্য দিনটিকে আরো রঙিন করে তুলবে। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা-৬৭, শুভদিক-পশ্চিম, শুভরত্ন-পান্না, শুভ রং-সবুজ।

ধনু (SAGITTARIUS): আপনার রুক্ষ্ম মেজাজ আপনাকে সমস্যায় ফেলতে পারে। তবে দিনশেষে অর্থপ্রাপ্তি ঘটবে। আপনার কাছের মানুষের উপস্থিতি আপনাকে সুখ দেবে। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা-৫৫, শুভদিক-পূর্ব, শুভরত্ন-চুনি, শুভ রং-কমলা।

মকর (CAPRICORN): অজানা উৎস থেকে অর্থপ্রাপ্তি হবে। বিবাহিতদের দাম্পত্য জীবন সুখের হবে। কর্মক্ষেত্রে প্রশংসিত হবেন। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা-১৬, শুভদিক-দক্ষিণ, শুভরত্ন-লাল প্রবাল, শুভ রং-লাল।

কুম্ভ (AQUARIUS): স্বাস্থ্যের দিকে নজর দিন, নেশা থেকে দূরে থাকুন। কাছের মানুষের সাথে রূঢ় ব্যবহার করবেন না, অশান্তি হতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য পাবেন। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা-৭৭, শুভদিক-উত্তর পূর্ব, শুভরত্ন-পান্না, শুভ রং-সবুজ।

মীন (PISCES): জমি বিক্রির কথা ভাবলে আজ ভালো ক্রেতা পাবেন। আপনার পরিবারের চাহিদা আপনাকে মানসিক চাপ দিতে পারে। তবে কাছের মানুষ আজ আপনাকে সুখ দিতে পারে। আজ এই রাশির জাতকদের শুভ সংখ্যা-৪৮, শুভদিক-অগ্নিকোন, শুভরত্ন-সাদা প্রবাল, শুভ রং-সাদা।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা