Finance News

Gold Price: রবিবারে অপরিবর্তিত সোনার দাম, সপ্তাহের শেষে কলকাতায় কত চলছে দামদর!

বর্তমান বাজারে যেকোনো জিনিসের দামই বাড়ছে চড়চড়িয়ে। আর এক্ষেত্রে অগ্রাধিকার থাকবে সোনার (Gold Price)। প্রায় প্রতিদিনই দর বদলায় এই মহা মূল‍্যবান ধাতুর। মাঝেমধ‍্যে দর এক থাকলে বা দামে পতন হলেও তা সাময়িক। অধিকাংশ দিনই সোনার দাম থাকে চড়া।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ৪ ঠা অগাস্ট রবিবার কলকাতায় কত চলছে সোনার দর?

রবিবার সোনার দাম

শনিবার প্রতি গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৯০০ টাকা। কেজি প্রতি দাম রয়েছে ৬,৯০,০০০ টাকা। এদিন দাম বেড়েছে ২৭০০ টাকা। রবিবার অপরিবর্তিত রয়েছে দাম। সোমবার ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৯১৬ টাকা। কেজিতে দাম রয়েছে ৬,৯১,৬০০ টাকা। মঙ্গলবার ২৪ ক‍্যারাট সোনার ১ গ্রামের দাম ছিল ৬,৮৯৫ টাকা। আর কেজিতে দাম ছিল ৬,৮৯,৫০০ টাকা। বুধবার ১ গ্রাম সোনার দাম বেড়ে হয়েছিল ৬,৯৮২ টাকা। এক কেজি সোনার দাম ছিল ৬,৯৮,২০০ টাকা। বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৭,০৩৬ টাকায়। এক কেজি সোনার দাম ছিল ৭,০৩,৬০০ টাকা। শুক্রবার কেজি প্রতি দাম ছিল ৭,০৬,৯০০ টাকা। শনিবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৭,০৫৮ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৭,০৫,৮০০ টাকা। রবিবার কোনো পরিবর্তন আসেনি সোনার দামে।

শনিবারে ১ গ্রাম গহনা সোনার দাম ছিল ৬,৩২৫ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৬,৩২,৫০০ টাকা। রবিবার দামে কোনো হ্রাসবৃদ্ধি হয়নি সোনার। সোমবারে গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৬,৩৪০ টাকা এবং কেজি প্রতি দাম রয়েছে ৬,৩৪,০০০ টাকা। মঙ্গলবার কেজি প্রতি গহনা সোনার দাম ছিল ৬,৩২,০০০ টাকা। বুধবার গ্রাম প্রতি দাম ছিল ৬,৪০০ টাকা এব‌ং ১ কেজি সোনার দাম ছিল ৬,৪০,০০০ টাকা। বৃহস্পতিবার এক গ্রাম সোনার দাম বেড়ে হয়েছে ৬,৪৫০ টাকা এবং কেজিপ্রতি সোনার দাম রয়েছে ৬,৪৫,০০০ টাকা। শুক্রবার ১ কেজি সোনার দাম রয়েছে ৬,৪৮,০০০ টাকা। শনিবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৪৭০ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৪৭,০০০ টাকা। রবিবার ২২ ক‍্যারাট সোনার দামও রয়েছে অপরিবর্তিত।

শনিবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,১৭,৫০০ টাকা। রবিবার ১৮ ক‍্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন আসেনি। সোমবার কেজি প্রতি সোনার দাম রয়েছে ৫,১৮,৮০০ টাকা। মঙ্গলবার ১ কেজি সোনার দাম ছিল ৫,১৭,১০০ টাকা। বুধবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,২৩,৭০০ টাকা। বৃহস্পতিবার সোনার দাম রয়েছে কেজি প্রতি ৫,২৭,৮০০ টাকা। শুক্রবার সোনার দাম রয়েছে কেজি প্রতি ৫,৩০,২০০ টাকা। শনিবার ১ কেজি ১৮ গ্রাম সোনার দাম রয়েছে ৫,২৯,৪০০ টাকা। দামে কোনো বদল আসেনি রবিবার। এদিনও ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,২৯৪ টাকা।

রবিবার রূপোর দাম

শনিবার গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৮৪.৪০ টাকা। কেজিতে এদিন রূপোর দাম রয়েছে ৮৪,৪০০ টাকা।

রবিবার রূপোর দামেও কোনো হেরফের হয়নি।

সোমবার দাম বেড়ে হয়েছে গ্রাম প্রতি ৮৫ টাকা এবং কেজি প্রতি ৮৫,০০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৮৪.৫০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৮৪,৫০০ টাকা।

বুধবার গ্রাম প্রতি রূপোর দাম রয়েছে ৮৬.৫০ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৬,৫০০ টাকা।

বৃহস্পতিবার প্রতি গ্রাম রূপোর দাম রয়েছে ৮৭.১০ টাকা এবং এক কেজি রূপোর দাম রয়েছে ৮৭,১০০ টাকা।

শুক্রবার রূপোর দাম ছিল কেজি প্রতি ৮৬,৫০০ টাকা।

শনিবার ১ কেজি রূপোর দাম রয়েছে ৮৫,৫০০ টাকা।

সোনার মতো রূপোর দামেও কোনো পরিবর্তন হয়নি রবিবার।

Related Articles