Finance News

Gold Price: একনজরে দেখে নিন আজ রাজ্যে সোনা রূপোর দাম

সোনা (Gold Price) কে না পছন্দ করে! বিশেষ করে আমাদের ভারতীয়দের কাছে সোনা আলাদা গুরুত্ব বহন করে। বিয়েতে সোনার গয়না পরা এক রকম অলিখিত নিয়ম, তেমনি সময় সুযোগ পেলেই টুকটাক সোনা কিনে রাখেন অনেকেই। আসলে সোনা এমনি একটি ধাতু যাতে বিনিয়োগ করে থাকেন অনেকে। বিপদে আপদেও অনেক সময় কাজে আসে সোনা।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। বুধবার ২১ শে অগাস্ট কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

বুধবার সোনার দাম

রবিবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,২৭৭ টাকা। ১ কেজি সোনার দাম এদিন ছিল ৭,২৭,৭০০ টাকা। সোমবারেও ১ কেজি ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,২৭,৭০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,২৬৫ টাকা। কেজি প্রতি সোনার দাম রয়েছে ৭,২৬,৫০০ টাকা। বুধবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,৩২০ টাকা এবং ১ কেজি সোনার দাম এদিন রয়েছে ৭,৩২,০০০ টাকা।

রবিবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৬৭০ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন ছিল ৬,৬৭,০০০ টাকা। সোমবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে অপরিবর্তিত। মঙ্গলে ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ৬,৬৬০ টাকা। ১ কেজি সোনার দাম রয়েছে ৬,৬৬,০০০ টাকা। বুধবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৭১০ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৬,৭১,০০০ টাকা।

রবিবার ১ কেজি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪৫৭ টাকা। সোমবারেও ১৮ ক‍্যারাট সোনার দাম কোনো পরিবর্তন আসেনি। মঙ্গরবার ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৪,৯০০ টকা। বুধে ১ কেজি ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৯,০০০ টাকা।

বুধবার রূপোর দাম

রবিবার ১ গ্রাম রুপোর দাম ছিল ৮৬ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম ছিল ৮৬,০০০ টাকা।

সোমবারেও রূপোর দাম রয়েছে অপরিবর্তিত।

মঙ্গলবার ১ কেজি রূপোর দাম হয়েছে ৮৭,০০০ টাকা।

বুধবার রূপোর দাম রয়েছে অপরিবর্তিত।

Related Articles