whatsapp channel

Skin Care Tips: ঘাড়ের কালো দাগ দূর করুন সহজেই, রইলো ঘরোয়া টোটকা

পুজোর সময় ঘাড়ে, গলায় যদি কালো দাগ থাকে। তাহলে কিন্তু সব সাজটাই একেবারে মাটি হয়ে যায়। তাই পুজোর সময় নিজেকে যদি অনেক বেশি সুন্দর করে তুলতে চান তাহলে অবশ্যই ব্যবহার…

Shreya Chatterjee

Shreya Chatterjee

পুজোর সময় ঘাড়ে, গলায় যদি কালো দাগ থাকে। তাহলে কিন্তু সব সাজটাই একেবারে মাটি হয়ে যায়। তাই পুজোর সময় নিজেকে যদি অনেক বেশি সুন্দর করে তুলতে চান তাহলে অবশ্যই ব্যবহার করুন পাঁচটি ঘরোয়া উপাদান। এগুলিকে আপনি যদি গলায় লাগাতে পারেন, তাহলে কিন্তু আপনার ত্বক একেবারে পরিষ্কার ঝকঝকে হয়ে যাবে।

১) পাতিলেবুর রস – নিয়মিত পাতিলেবুর রস ঘষা যায়, তাহলে কিন্তু এই কালো দাগ রীতিমতন চলে যাবে, যদি আরও কিছু ফলাফল পেতে চান, তবে এক টেবিল চামচ বেসন এর সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে ঘাড়ে, গলায় ভালো করে মেখে ফেলুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং পরিষ্কার হয়ে গেছে।

২) চালের গুঁড়ো – আমরা অনেকেই জানিনা, চালের গুঁড়ো ত্বকের জন্য ভীষণ ভালো। আবার তার সঙ্গে পরিমাণমতো কাঁচা দুধ বা সামান্য জল মিশিয়ে এটি ভালো করে গলার কাছে ঘষা যায়, তাহলে কিন্তু সব ভীষণ পরিষ্কার হয়।

৩) বেসন – বেসন জলে গুলে কিংবা কাঁচা দুধের সঙ্গে মিশিয়ে লাগাতে পারেন, তাহলে কিন্তু এটি অসাধারণ ভালো কাজ করে আপনার ত্বকের জন্য।

৪) চালের গুঁড়ো, কফি পাউডার – দুটি উপকরণ খুব ভালো করে মিশিয়ে যদি আমরা গলায়, পিঠে, মুখে লাগাতে পারি, তবে ত্বক হবে ভীষণ সুন্দর।

Skin Care Tips: ঘাড়ের কালো দাগ দূর করুন সহজেই, রইলো ঘরোয়া টোটকা

৫) দুধের সর- নিয়মিত যদি দুধের সর লাগানো যায়, তবে ত্বক হবে দুধের মত ফর্সা। অনেক প্রাচীন কাল থেকেই ত্বক সুন্দর করতে দুধের সর ব্যবহার হয়ে আসছে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক