whatsapp channel

Skin Care Tips: বর্ষার জল কাদায় হাত-পায়ের অবস্থা শোচনীয়! বাড়িতেই পার্লারের মতো যত্ন নিন এইভাবে

বর্ষাকালে যতই বাঁধা জুতো পরেন না কেন? পায়ের একেবারে দফারফা জলকাদায়। কিন্তু এই সময় পার্লারে গিয়ে অনেকেই পেডিকিওর-মেনিকিওর করাতে চাইছে না আবার পেডিকিওর-মেনিকিওর করতে প্রচুর খরচ, কেমন হয় যদি বাড়িতেই…

Avatar

বর্ষাকালে যতই বাঁধা জুতো পরেন না কেন? পায়ের একেবারে দফারফা জলকাদায়। কিন্তু এই সময় পার্লারে গিয়ে অনেকেই পেডিকিওর-মেনিকিওর করাতে চাইছে না আবার পেডিকিওর-মেনিকিওর করতে প্রচুর খরচ, কেমন হয় যদি বাড়িতেই কয়েকটা উপকরণ দিয়ে চটজলদি আপনি বাড়িতেই করে ফেলতে পারেন পেডিকিওর-মেনিকিওর। বিষয়টা একেবারেই মন্দ হয় না, তাই আর দেরি না করে আমাদের Hoophaap দেখে ফেলুন কিভাবে করবেন বাড়িতেই পেডিকিওর-মেনিকিওর খুব সহজে।

বাইরে থেকে এসে প্রথমেই যা করতে হবে, গরম জলে নুন ফেলে বেশ খানিকক্ষণ ডুবিয়ে রাখতে হবে। নুনের মধ্যে আছে অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান থাকে। বর্ষার সঙ্গে শুধু নোংরা নয় নানান রকম ব্যাকটেরিয়া এই ব্যাকটেরিয়াকে আপনার পা থেকে সহজে দূর করে দেবে এই নুন তাই গরম জলে অন্তত ১০ মিনিট পা ডুবিয়ে রাখুন, দ্বিতীয় ধাপ হলো তোয়ালে দিয়ে ভালো করে পরিষ্কার করুন। বিশেষ করে পায়ের নখ এবং আঙ্গুলের মাঝে এখানে কিন্তু নোংরা ব্যাকটেরিয়া বাসা বাঁধে।

তারপরে একটি বাসের মধ্যে গরম জল আর বেশ কয়েক টেবিল-চামচ শ্যাম্পু ফেলে দিন। আর তার মধ্যে ফেলে দিন এক টেবিল চামচ বেকিং সোডা ডুবিয়ে বেশ খানিকক্ষণ অন্তত ১৫ মিনিটের জন্য বসে থাকুন। মাঝে মধ্যে ফুট স্ক্রাবার অথবা যদি না থাকে তাহলে কলার ঘষা ব্রাশ দিয়ে আস্তে আস্তে পায়ের গোড়ালি পায়ের পাতা পরিষ্কার করুন কিংবা পুরনো দাঁত মাজার ব্রাশ থাকলে সেটিও ভালো করে ধুয়ে নিয়ে আঙ্গুলের চারিদিক, নখের কোন গুলিকে ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করুন।

যাদের পায়ের উপরে কালো দাগ বেশি হয়ে যায় অর্থাৎ সূর্যের তাপের টান পড়ে যায় তারা একসঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে নিতে পারেন, তারপরে পা তুলে নিয়ে তোয়ালে দিয়ে ভালো করে মুছে নিন। এরপর সামান্য নারকেল তেলের সঙ্গে ভিটামিন ই অয়েল ভালো করে মিশিয়ে পায় মাসাজ করুন। সপ্তাহে অন্তত তিন দিন এটি অবশ্যই করুন আর সবসময় রাত্রিবেলা করবেন দেখবেন আপনার পা কিছুদিনের মধ্যেই একেবারে পার্লারের মত যে রকম পেডিকিওর-মেনিকিওর করালে হয়, সেইরকম দেখতে হয়ে গেছে।

whatsapp logo