whatsapp channel

Hair Care: চুল হবে কালো কুচকুচে, টাকেও গজাবে চুল, বাড়িতে বানিয়ে মেখে নিন জাদুকরী এই তেল

দুর্গাপূজার সময় নিজের চুলকে যদি অন্যদের থেকে একটু আলাদা করতে চান বা, সবার সামনে যদি নিজের সৌন্দর্যকে আরো দ্বিগুণ করতে চান তাহলে চুলের মধ্যে ব্যবহার করুন, এই তেল আপনি এই…

Shreya Chatterjee

Shreya Chatterjee

দুর্গাপূজার সময় নিজের চুলকে যদি অন্যদের থেকে একটু আলাদা করতে চান বা, সবার সামনে যদি নিজের সৌন্দর্যকে আরো দ্বিগুণ করতে চান তাহলে চুলের মধ্যে ব্যবহার করুন, এই তেল আপনি এই তেল যদি নিয়মিত ব্যবহার করেন, তাহলে আপনার চুলের গোড়া শক্ত হবে এবং পুজোর সময় নতুন ভাবে নিজেকে আবিষ্কার করতে পারবেন। অলিভ অয়েল চুলের জন্য ভীষণ ভালো। কিন্তু কীভাবে অলিভ অয়েলকে ব্যবহার করবেন বা কতটা ব্যবহার করলে আপনার চুল থাকবে সুন্দর এবং স্বাস্থ্যোজ্জ্বল। দেখে নিন আমাদের Hoophaap এর পাতায়।

কিছু সময় আমরা অনেকেই সুন্দর চুল করতে স্যালুনে যাই, কিন্তু আমরা জানি না, আমাদের বাড়িতেই এমন একটি দুটি জিনিস থাকে যা দিয়ে কিন্তু খুব সহজেই আপনি চুলের যত্ন করতে পারবেন। তবে সেক্ষেত্রে একটু দামি অলিভ অয়েল আপনাকে কিনতে হবে।

১) কন্ডিশনার হিসেবে ব্যবহার করুন অলিভ অয়েল – চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করতে পারেন, এছাড়া শ্যাম্পু করার পরে হাতে কয়েক ফোঁটা অলিভ অয়েল নিয়ে চুলের লেন্থে ভালো করে লাগিয়ে সামান্য জল দিয়ে কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।

২) অলিভ অয়েল দিয়ে চুল ম্যাসাজ করুন – বেশ কয়েক ফোঁটা অলিভ অয়েল হাতে ভালো করে লাগিয়ে নিয়ে চুলে ম্যাসাজ করুন স্কাল্পে খুব ভালো করে আঙ্গুল দিয়ে দিয়ে ম্যাসাজ করুন এতে চুলের বৃদ্ধি বাড়বে।

অলিভ অয়েলের উপকারিতা –

১) চুল ঘন করতে সাহায্য করে – যাদের চুল সহজে পাতলা হয়ে গেছে বা চুল গজাতে চায় না, তারা কিন্তু এইভাবে অলিভ অয়েল ব্যবহার করতে পারেন, সহজেই তাদের চুল একেবারে ঘন কালো হয়ে যাবে।

২) চুলের ডগা ফাটা থেকে বাঁচায় – যাদের চুলের নীচে অত্যধিক ভাবে ফেটে গেছে, একেবারে দু মুখো হয়ে গেছে, দেখতে সত্যিই খুব খারাপ লাগে। তারা কিন্তু এইভাবে অলিভ অয়েলকে ব্যবহার করতে পারেন, আর সামান্য গরম করেও লাগাতে পারেন, তাতে কিন্তু ফল হবে দ্বিগুণ বেশি।

৩) খুশকি দূর করতে সাহায্য করে – সামনেই শীতকাল আসছে, এছাড়া কয়েকজন আছেন, যাদের মাথায় সব ঋতুতেই খুশকিতে ভর্তি থাকে সব সময় খুশকিকে উপর থেকে দেখা যায় না, তাদের জন্য কিন্তু অলিভ অয়েল ভীষণ উপকারী।

অলিভ অয়েল দিয়ে বানিয়ে ফেলুন তিনটি অসাধারণ হেয়ার প্যাক –

১) অলিভ অয়েল, ডিম – একটি ডিম ফাটিয়ে তার মধ্যে প্রয়োজনমতো অলিভ অয়েল দিয়ে পুরো মিশ্রনটিকে ভালো করে মিশিয়ে নিন, দরকার হলে মিক্সিতে একবার দিয়ে দিন। এরপর এই মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় ভাল করে লাগিয়ে অন্তত এক ঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে একদিন করুন, দেখবেন আপনার চুল কত বড় হয়ে গেছে।

Hair Care: চুল হবে কালো কুচকুচে, টাকেও গজাবে চুল, বাড়িতে বানিয়ে মেখে নিন জাদুকরী এই তেল

২) অলিভ অয়েল, নারকেল তেল, লেবুর রস – যাদের অতিরিক্ত খুশকি সমস্যা রয়েছে, তারা এই তিনটি উপাদান টি খুব ভাল করে মিশিয়ে সপ্তাহে অন্তত একদিন চুলে লাগিয়ে এক ঘণ্টা রেখে, শ্যাম্পু করে ফেলুন। দেখবেন খুশকি একেবারে চলে গেছে।

৩) অলিভ অয়েল, মধু ও কলা – তিনটে উপকরণকেই মিক্সিতে দিয়ে একবার ভালো করে মিশিয়ে নিন। এরপর মিশ্রণটি চুলে ভালো করে লাগিয়ে অন্তত দেড় ঘন্টার মতন রেখে দিন। মাসে অন্তত দুবার করলেই যথেষ্ট। এটি চুলকে ভীষণ ভালো রাখবে এবং সিল্কি করতে সাহায্য করবে।

Hair Care: চুল হবে কালো কুচকুচে, টাকেও গজাবে চুল, বাড়িতে বানিয়ে মেখে নিন জাদুকরী এই তেল

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক