Hoop Life

Hair Care Tips: চুল হবে ভীষণ সুন্দর, লম্বা, ঘন, কুচকুচে , ব্যবহার করুন এই তেল

জুঁই ফুলের গন্ধ আমরা প্রত্যেকেই ভালবাসি। কিন্তু আপনি কি জানেন এই জুঁই ফুলের তেল আপনি যদি বাড়িতে তৈরি করে মাথায় ভালো করে লাগাতে পারেন, তাহলে পাঁচটি সমস্যা থেকে মুক্তি পাবেন। তাই আর দেরি না করে চটপট প্রথমে জেনে ফেলুন, কি করে জুঁই ফুল দিয়ে তৈরি করবেন মাথায় লাগানোর অসাধারণ তেল। নারকেল তেল পরিমান মত বেশ কয়েকটা জুঁইফুল, তারপরে নিয়ে নিবেন ভিটামিন ই ক্যাপসুল। সাথে রাখবেন বেশ কয়েকটা জবা ফুল তৈরি হয়ে যাবে, অসাধারণ মাথায় লাগানোর তেল প্রথমে তেলকে গরম করতে হবে অল্প আঁচে দেখবেন তেল যেন খুব বেশি না গরম হয়ে যায় তেল, আস্তে আস্তে যখন গরম হচ্ছে তার মধ্যে জবা ফুল এবং জুঁই ফুল দিয়ে খুব ভালো করে ফোটাতে হবে।

এরপর খুব ভালো করে যখন দেখবেন তেলের রং পরিবর্তন করেছে তখন বুঝবেন তেলটি তৈরি হয়ে গেছে। তখন গ্যাস বন্ধ করে দিয়ে ভালো করে একটি কাঁচের শিশি তে তুলে রাখবেন, এই শিশির মধ্যে ব্যবহারের আগে কয়েকটা ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে রাখুন, চুলের গোড়ায় গোড়ায় এই তেল ভালো করে ম্যাসাজ করুন, দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে।

উপকারিতা

১) খুশকি দূর করতে সাহায্য করে – এই তেল যদি নিয়মিত ম্যাসাজ করা যায়, তাহলে চুলের খুশকি একেবারে দূর হয়ে যাবে।

২) চুল লম্বা করতে সাহায্য করবে – এতে যদি নিয়মিত চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করা যায়, তাহলে সহজেই চুল লম্বা হয়ে যাবে।

৩) স্ক্যাল্পের সংক্রমণ সেরে উঠবে – স্ক্যাল্পের যদি কোনরকম চুলকানি র‍্যাশ বা কোন ধরনের সংক্রমণ হয়ে থাকে, তাহলে অবশ্যই এই তেলটি ব্যবহার করতে পারেন, দেখবেন, আপনার চুল খুব সুন্দর হবে, স্ক্যাল্পের চুলকানি সহজে কমে যাবে।

৪) উকুনের সমস্যা সমাধান করবে – এই তেল আপনি যদি নিয়মিত মাথায় মাখতে পারেন, তাহলে উকুনের সমস্যা থেকে আপনি রেহাই পাবেন।

৫) চুলে জেল্লা আনতে সাহায্য করে- এই তেল যদি সপ্তাহে তিন দিন খুব ভালো করে মাথায় মালিশ করে, শ্যাম্পু করতে পারেন তাহলে দেখবেন চুলের জেল্লা ফিরে গেছে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক