Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, টমেটো আইস কিউব এইভাবে ব্যবহার করুন

টমেটো আমাদের ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে, টমেটোর মধ্যে থাকে প্রাকৃতিক ব্লিচিং উপাদান। কিন্তু আমাদের ত্বককে একেবারে দুধের মতন ফর্সা করে দেয় টমেটো। তবে টমেটো সবার সহ্য হয়না, আপনি এটি ব্যবহার করার আগে অবশ্যই প্যাচ টেস্ট করে নেবেন। কানের পেছনে বেশ খানিকটা করে টমেটোর রস ভালো করে দিলে আর অনেকক্ষণ রেখে দেবেন। যদি কোন রকম সমস্যা না হয়, তাহলে বুঝতে পারবেন যে টমেটোর ফেসপ্যাক আপনার জন্য কোনো ক্ষতি করবে না। এবার আপনাকে দেখতে হবে আপনি কি করে টমেটোর আইস কিউব তৈরি করবেন। সামনে পুজো আসছে, তাই অনেকেই পার্লারে গিয়ে নানান রকম ফেসিয়াল করাচ্ছেন, নিজেকে দেখতে সুন্দর লাগবে তাই। কিন্তু এই টমেটোর আইসকিউব একবার মুখে ঘষে দেখুন, দেখবেন কোন সেলিব্রেটি থেকে আপনাকে কোন অংশে কম দেখতে সুন্দর লাগবে না।

 

টমেটোর আইসকিউব বানাতে প্রয়োজন – দুটি বড় আকারের পাকা লাল টমেটো এবং নিতে হবে প্রায় ৫ থেকে ৬ টেবিল চামচ অ্যালোভেরা জেল, এক গ্লাস গ্রিন টি এই প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে মিশিয়ে নিন। তারপর একটি ছাঁকনির সাহায্যে ছেঁকে নিন। এরপর এর মধ্যে পরিমাণ মতন জল দিন। তারপরে যখন দেখবেন, মানে ঘন ঘন কোন পদার্থ নেই তখন বুঝবেন আপনার এই মিশ্রণ আইস ট্রেতে যাওয়ার জন্য প্রস্তুত হয়ে গেছে, এরপর ট্রে থেকে একটি আইস বার করে এনে তার মধ্যে এই মিশ্রণটি ঢেলে দিন। সাত আট ঘন্টা পরে আপনি সুন্দর পেয়ে যাবেন টমেটোর আইস কিউব।

উপকারিতা –
ত্বকের ওপরে কালো দাগ দূর করতে সাহায্য করে টমেটোর ফেসপ্যাক। টমেটো অসাধারণ উপকারী একটি উপাদান। র‍্যাশ, ব্রণ দূর করতে সাহায্য করে টমেটোর আইসকিউব। তবে অতিরিক্ত ব্রণ প্রবণ ত্বকে বুঝে শুনে লাগাবেন, না হলে কিন্তু কোন বড়োসড়ো ক্ষতি হয়ে যেতে পারে, এছাড়াও যাদের ত্বক অকাল বার্ধক্য চলে এসেছে, তারাও কিন্তু এই টমেটোর আইস কিউব ঘষতে পারেন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo