Hoop News

ইন্টারভিউয়ের মাধ্যমে সরাসরি নিয়োগ ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্কে, রয়েছে মোটা বেতনের সুযোগ

বর্তমানে চাকরির আকালের জন্য বহু মানুষ কর্মহীন হয়ে বসে রয়েছেন। অনেকেই এমন আছেন যারা দীর্ঘদিন ধরে সরকারি চাকরির জন্য অপেক্ষা করছিলেন। আবার অনেকে বেসরকারি চাকরির অপেক্ষাতেও রয়েছেন। তাদের জন্য এবার এল এক বড় খবর। কর্মী নিয়োগ করছে ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক (India Post Payments Bank)। কেন্দ্রীয় যোগাযোগ মন্ত্রকের ডাক বিভাগের অধীনস্থ এই ব্যাঙ্ক। বিভিন্ন পদমর্যাদায় একাধিক শূন্য পদে কর্মী নিয়োগ করতে চলেছে এই ব্যাঙ্ক। সম্প্রতি এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে এই ব্যাঙ্কের তরফে।

শূন্য পদের নাম এবং সংখ্যা

ব্যাঙ্কের ফিন্যান্স, টেকনোলজি, ইনফরমেশন সিকিউরিটি, প্রোডাক্ট, ইন্টারনাল অডিট এবং অপারেশান্স বিভাগের জন্য নিয়োগ করা হবে। ডেপুটি জেনারেল ম্যানেজার, সিনিয়র ম্যানেজার, জেনারেল ম্যানেজার এবং অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার পদের জন্য কর্মী নিয়োগ করা হবে। মোট ৯ টি শূন্য পদে হবে নিয়োগ।

বয়স সীমা

সিনিয়র ম্যানেজার এবং অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার পদে আবেদন করার জন্য ইচ্ছুক প্রার্থীদের বয়স হতে হবে যথাক্রমে ২৬ থেকে ৩৫ বছর এবং ৩২ থেকে ৪৫ বছর। ডেপুটি জেনারেল ম্যানেজার এবং জেনারেল ম্যানেজার পদে আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীদের বয়স সীমা হতে হবে ৩৫ থেকে ৫৫ বছর এবং ৩৮ থেকে ৫৫ বছর।

বেতন সীমা

উপরিউক্ত পদগুলিতে নিযুক্ত হলে পদ অনুযায়ী বেতনের পরিমাণ হবে মাসে ৮৫-৯২০-১,০৫,২৮০ টাকা থেকে ১,৫৬,৫০০-১,৭২,৮৬০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা

পদগুলিতে আবেদন জানানোর জন্য নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতার সঙ্গে সঙ্গে বেশ কয়েক বছরের পেশাদারি অভিজ্ঞতাও প্রয়োজন। এ বিষয়ে প্রকাশিত হওয়া বিজ্ঞপ্তিতে বিশদে জানানো হয়েছে।

আবেদন পদ্ধতি

অনলাইনে আবেদন করা যাবে এই পদগুলির জন্য। এক্ষেত্রে ব্যাঙ্কের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে সমস্ত জরুরি নথিপত্র সহ আবেদন জানাতে হবে। ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে কর্মী।

আবেদন মূল্য

অসংরক্ষিত শ্রেণির প্রার্থীদের আবেদন বাবদ দিতে হবে ১৫০ টাকা এবং অসংরক্ষিত শ্রেণির প্রার্থীদের আবেদন বাবদ দিতে হবে ৭৫০ টাকা। আগামী ৯ ই অগাস্ট আবেদনের শেষ দিন।

Related Articles