whatsapp channel

Indrani Dutta: ছোট পর্দায় ফিরতে চলেছেন ইন্দ্রাণী দত্ত

টলিউড অর্থাৎ বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে কোনোদিনই ইন্দ্রাণী দত্ত (Indrani Dutta) একচ্ছত্র সম্রাজ্ঞী ছিলেন না। বরং যথেষ্ট বাছাই করেই কাজ করতেন তিনি। স্বতন্ত্র সৌন্দর্য্য, পাশ্চাত্য ও প্রাচ্যের মেলবন্ধনে তৈরি তাঁর স্টাইল…

Avatar

Nilanjana Pande

টলিউড অর্থাৎ বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে কোনোদিনই ইন্দ্রাণী দত্ত (Indrani Dutta) একচ্ছত্র সম্রাজ্ঞী ছিলেন না। বরং যথেষ্ট বাছাই করেই কাজ করতেন তিনি। স্বতন্ত্র সৌন্দর্য্য, পাশ্চাত্য ও প্রাচ্যের মেলবন্ধনে তৈরি তাঁর স্টাইল স্টেটমেন্ট সকলের নজর কেড়েছিল। নৃত্যশিল্পী হিসাবেও ইন্দ্রাণী জনপ্রিয়তা অর্জন করেছেন। তাঁর কন্যা রাজনন্দিনী (Rajnandini)-ও অভিনেত্রী। তবে ইন্দ্রাণী নৃত্যশিল্পী হিসাবে সক্রিয় থাকলেও অভিনয় জগৎ থেকে কিছুটা দূরেই ছিলেন। তবে বড় পর্দার পাশাপাশি ছোট পর্দা নিয়ে কোনোদিনই ছিল না তাঁর ছূঁৎমার্গ। ফলে দেড় বছর আগে বাংলা ধারাবাহিক ‘জীবন সাথী’-তে অভিনয় করেছিলেন তিনি। বড় পর্দার মতো ছোট পর্দাতেও তাঁর অভিনয় যথেষ্ট প্রশংসিত হয়েছিল। কিন্তু এরপর ধারাবাহিকে নিয়মিত ছিলেন না ইন্দ্রাণী।

তবে আবারও তিনি ফিরছেন নিজের সাম্রাজ্যে। ব্লুজ নির্মিত ধারাবাহিক ‘জগদ্ধাত্রী’-তে অভিনয় করছেন ইন্দ্রাণী। শাস্ত্রীয় নৃত্যশিল্পীর ভূমিকায় দেখা যেতে চলেছে তাঁকে। ইন্দ্রাণী জানালেন, ‘জীবন সাথী’ অফ এয়ার হওয়ার পর তাঁর কাছে অনেকগুলি ধারাবাহিকের প্রস্তাব এসেছিল। কিন্তু বরাবর নৃত্যশিল্পী হিসাবে নিজেকে প্রায়োরিটি দিয়ে এসেছেন ইন্দ্রাণী। ধারাবাহিকে কাজ করতে গেলে যথেষ্ট সময় দিতে হয়। ফলে ইন্দ্রাণীর নাচের দলের কাজে ব্যাঘাত ঘটে। এই কারণে এতদিন ছোট পর্দা থেকে নিজেকে দূরে রেখেছিলেন ইন্দ্রাণী। কিন্তু ‘জগদ্ধাত্রী’-র প্রস্তাব আসতেই তা গ্রহণ করেছেন তিনি।

ইন্দ্রাণী জানালেন, প্রথমতঃ চরিত্র শাস্ত্রীয় নৃত্যশিল্পীর। ফলে একজন নৃত্যশিল্পী হিসাবে তা তাঁর বিশেষ পছন্দের হতে চলেছে। দ্বিতীয়তঃ ইন্দ্রাণীর ট্র্যাক বেশি দিন চলবে না ধারাবাহিকে। ইতিমধ্যেই 30 শে নভেম্বর থেকে শুরু হয়ে গিয়েছে ‘জগদ্ধাত্রী’-তে ইন্দ্রাণীর কাহিনীর শুটিং। জানা গিয়েছে ইন্দ্রাণী অভিনীত শাস্ত্রীয় নৃত্যশিল্পীর খুনের তদন্ত করবে জগদ্ধাত্রী ওরফে জ্যাস স্যান্যাল।

অপরদিকে ‘জগদ্ধাত্রী’ হারিয়েছে বেঙ্গল টপারের তকমা। টিআরপিও কিছুটা কমেছে। ইন্দ্রাণী ম্যাজিক কিছুটা হলেও বাড়িয়ে দিতে পারে এই ধারাবাহিকের টিআরপি।

whatsapp logo