Hoop Plus

Jhilam Gupta: ‘আমার আর কিছুই নেই’, বিষ্ফোরক পোস্ট করে বিদায় নিলেন ইউটিউবার ঝিলম গুপ্ত

Advertisements

কনটেন্ট ক্রিয়েশন থেকে বিদায় নিলেন ইউটিউবার ঝিলম গুপ্ত (Jhilam Gupta)। বাংলা ইউটিউব সম্প্রদায়ের অত্যন্ত জনপ্রিয় নাম তিনি। বাংলা ইউটিউব জগতের প্রথম সারির একজন ইউটিউবার তিনি। নিত্যদিনের অত্যন্ত সাধারণ ঘটনাকেও কীভাবে হাস্যরসাত্মক ভঙ্গিতে উপস্থাপন করা যায় তা তিনি দেখিয়েছেন নিজের ভিডিওতে। তাঁর মুখের ‘ঝিকিমিকি টুম্পা’ কথাটি তো রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু সম্প্রতি ঝিলম এমন এক পোস্ট করলেন যা দেখে কার্যত হতভম্ব হয়ে গিয়েছেন অনুরাগীরা।

আর ভিডিও বানাবেন না, সোমবার সোশ্যাল মিডিয়ায় এমনই এক ঘোষণা করেছেন তিনি। একটি লম্বা পোস্টে আবেগের ঝুড়ি উপুড় করে তিনি লেখেন, ‘ বিদায়…করোনার ঢেউ আসার একটু আগে শুরু করেছিলাম শখের বশে ভিডিয়ো দেওয়া। ছোটবেলা থেকে লিখতে, মিমিক্রি করতে আর অভিনয় করতে ভালবাসতাম। সেই তিনটে ভালোবাসা ফেটে বেরিয়ে আসতে চাইলো আমার ভিডিয়োগুলোর মাধ্যমে। শেষ তিনটে বছরে আমি ছয় লাখের বেশি মানুষকে টেনে আনতে পেরেছিলাম আমার ফেসবুক পেজটায়। লোকজন হাত উপুড় করে ভালোবাসা দিয়েছেন’।

Jhilam Gupta: 'আমার আর কিছুই নেই', বিষ্ফোরক পোস্ট করে বিদায় নিলেন ইউটিউবার ঝিলম গুপ্ত

কিন্তু এখন সময় বদলেছে। ঝিলমের অভিযোগ, তাঁর ভিডিওতে আর আগের মতো ভিউ হয় না। তিনি লেখেন, ‘কোনো অজানা কারণে আমার ভিডিয়ো মানুষের কাছে পৌঁছতেই পারে না আর। জাস্ট হয় না। কারণ খোঁজার চেষ্টা অনেক করেছি। পারিনি। মানুষকে কমেন্টে অনুরোধ করেছি ভিডিয়ো শেয়ার করতে যাতে কোনো টেকনিকাল গ্লিচ থাকলে সেটা নিজে থেকেই ঠিক হয়ে যায় আর রিচ শুধরে যায়। এই ভিডিয়ো ছাড়া আমার আর কিছু তো নেই।’ কিন্তু ঝিলমের অভিমান, তাঁর কথা কেউ শোনেননি। তিনি লেখেন, ‘আমি ফাঁকা হয়ে গেলাম। আমার ভিডিয়োগুলো আমার শক্তি ছিল। আমার আত্মসম্মান ছিল। আমার আত্মবিশ্বাস ছিল। সব ধ্বংস হয়ে গেল। আমি নিঃস্ব হয়ে গিয়েছি মানসিক ভাবে। আমার আর কিছুই নেই। কিছু দেওয়ার নেই, পাওয়ার নেই, কিচ্ছু নেই’।

শেষে ঝিলম লেখেন, এখন তিনি কী কাজ করবেন কোনো ঠিক নেই। ঠিক করার মতো মনের অবস্থাও নেই তাঁর। ঝিলমের পোস্টটি ছড়িয়ে পড়তে সময় লাগেনি। স্বাভাবিক ভাবেই মন ভেঙে গিয়েছে তাঁর অনুরাগীদের। তবে বর্তমানে পোস্টটি মুছে দিয়েছেন ঝিলম। তার বদলে তিনি লিখেছেন, ‘অনেকগুলো ফোন এলো। অনেকগুলো কথা হলো। দেখা হবে…’। এই পোস্ট দেখেই ফের অনুরাগীরা আশা করছেন, আবার হয়তো আগের উদ্যমেই পাওয়া যাবে ঝিলমকে।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই