Finance NewsHoop Tech

মুখ ফেরাচ্ছেন সাধারণ মানুষ, হাল ধরতে তড়িঘড়ি নতুন রিচার্জ প্ল্যান আনল Jio

আগে জেনে নিতে পারেন যে জিওর যে ৮৪ দিনের প্ল্যান রয়েছে, তাতে আপনাকে কত টাকা খরচা করতে হবে এবং আপনি কি সুবিধা পেতে পারেন। এরপরে আমরা বিচার করব ৮৪ দিনের অন্যান্য যে রিচার্জ প্ল্যান গুলি আছে, অন্যান্য সংস্থা আপনাকে কি সুযোগ-সুবিধা দিতে পারে? তার একটা তুল্য মুল্য বিচার আমরা করেই নিতে পারি।

১) জিওর ডেইলি ডেটা ৮৪ দিনের প্ল্যান –

রিলায়েন্স জিওর একটি ৮৪ দিনের প্ল্যান আছে যার দাম ৭৯৯ টাকা। প্রতিদিন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড কলিং এবং রোজ ১০০টি করে এসএমএস ব্যবহারের সুবিধা পাওয়া যায়। সাথে থাকে জিও টিভি, জিও ক্লাউড এবং জিও সিনেমার মতো প্ল্যাটফর্মের ফ্রি অ্যাক্সেস। তবে আনলিমিটেড ৫জি ডেটার কোনো সুবিধা পাওয়া যাবে না।

জিও, ৮৮৯ টাকা মূল্যের একটি প্ল্যান অফার করে, এই অফারটিও আপনি ৮৪ দিন পর্যন্ত পাবেন। সুবিধা বলতে এটি প্রতিদিন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড কলিং এবং রোজ ১০০টি এসএমএস পেয়ে যাবেন। আবার এই প্ল্যানে কম্প্লিমেন্টরি জিও অ্যাপের অ্যাক্সেস পাবেন, পাশাপাশি জিও সাভন প্রো-এর ফ্রি সাবস্ক্রিপশন মেলে। তবে এতেও আনলিমিটেড ৫জি ডেটা পাবেন না।

২) এয়ারটেলের এই ৮৪ দিনের প্ল্যান-

এয়ারটেলের ক্ষেত্রে ৮৫৯ টাকার একটি প্রিপেইড প্ল্যান বিকল্প হিসেবে মিলবে, যাতে ৮৪ দিনের বৈধতায় প্রতিদিন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড কলিং, রোজ ১০০টি SMS পাবেন। অ্যাপোলো ২৪/৭ সার্কেল, ফ্রি হ্যালো টিউনস এবং উইঙ্ক মিউজিক উপভোগ করবেন।

৩)ভোডাফোন আইডিয়ার ৮৪ দিনের প্ল্যান-

এই মুহূর্তে ৮৫৯ টাকার একটি ভিআই প্ল্যান আছে, এটার ভ্যালিডিটি ৮৪ দিন পর্যন্ত এখানেও আপনি প্রতিদিন পেয়ে যাবেন ১.৫ জিবি করে ডেটা, আনলিমিটেড কলিং, ৩ দিনের জন্য অতিরিক্ত ৫ জিবি ডেটা ও প্রতিদিন ১০০টি এসএমএস অফার করে।

তবে এবার নিশ্চয়ই আপনাদের মনে প্রশ্ন জাগছে যে এগুলো তো সবই ৫০০ টাকার উপরে, ৫০০ টাকার কমে আর কি হলো? ৫০০ টাকার কমে ৮৪ দিনের প্ল্যান নিয়ে চলে এসেছে আমাদের সকলের প্রিয় বিএসএনএল।

বর্তমানে বিএসএনএলের ৪৮৫ টাকার প্রিপেইড প্ল্যান রয়েছে, এই প্ল্যানের ভ্যালিডিটি অবশ্য ৮৪ দিন নয়, দুদিন বাদ দিয়ে অর্থাৎ ৮২ দিন। এই প্ল্যানে প্রতিদিন আপনি পেয়ে যাবেন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড কলিং এবং প্রতিদিন ১০০টি এসএমএস পাওয়া যাবে। যদিও কোনো অতিরিক্ত সুবিধা আপনি পাবেন না।

Related Articles