whatsapp channel

Business Idea: স্বল্প বিনিয়োগ করে শুরু করুন ব্যবসা, মাসে লাখ লাখ টাকা উপার্জনের সুযোগ

কথায় বলে ব্যবসায় লাভবান হওয়া সহজ, এমনকি ব্যবসায় মা লক্ষ্মী নিবাস করেন। এইজন্যেই অনেকে চাকরির দিকে না গিয়ে ব্যবসার প্রতি আগ্রহ দেখায়। আজকের এই প্রতিবেদন থেকে আপনি এমন কিছু আইডিয়া…

Avatar

Susmita Kundu

কথায় বলে ব্যবসায় লাভবান হওয়া সহজ, এমনকি ব্যবসায় মা লক্ষ্মী নিবাস করেন। এইজন্যেই অনেকে চাকরির দিকে না গিয়ে ব্যবসার প্রতি আগ্রহ দেখায়। আজকের এই প্রতিবেদন থেকে আপনি এমন কিছু আইডিয়া পাবেন যা আপনার ব্যবসাকে বাড়াতে সাহায্য যেমন করবে, তেমনই এই ব্যবসা থেকে মাসে লাখ লাখ টাকা আয় করতে পারবেন। চলুন দেখে নিই সেই ব্যবসা কোনগুলি যেগুলি থেকে মোটা টাকা উপার্জন করা যায়।

স্ন্যাকস ও সাউথ ইন্ডিয়ান ফুড : এই ধরনের স্টল এর চাহিদা ব্যাপক। এই স্টলে আপনাকে রাখতে হবে সকলের কচুরী তরকারি ডিম সেদ্ধ। গোটা বিকেল থেকে রাত পর্যন্ত চলবে ধোসা, ইডলি, দই বড়া, আইস্ক্রিম, কুলফি, সফট ড্রিংক। এই কটা আইটেম নিয়ে ব্যবসার পরিকল্পনা নিলে মাসে লাখ টাকা এমনিতেই উঠে আসবে। শুধু এই আইটেম রাখলেই যে লাভবান হবেন এমনটা নয়, খাবারের কোয়ালিটি ও কোয়ানটিটি মেইনটেইন করতে হবে। যারা খেতে আসবেন তারা যেন আপনার তৈরি করা খাবার খেয়ে বারবার খেতে আসতে চায়, এবং প্রশংসা করে। তাই খাবারের গুণগত মান বৃদ্ধি করার দ্বায়িত্ব আপনার। এই ব্যবসা খাড়া করতে মোটামুটি লাখ ২ টাকা খরচ হতে পারে। যদি আপনার বাড়িতে স্পেস থাকে বা যদি দোকান ঘর কেনা থাকে তাহলে এই ব্যবসা লাখ দুই টাকার মধ্যে শুরু করে দিতে পারেন। এবং ব্যবসা ভালোভাবে চললে মাসে ওই লাখ টাকা উপার্জন করা কোনো ব্যাপার হবে না।

ফুচকার স্টল : ফুচকা ঘুঘনির স্টল যদি দিতে পারেন তাহলে আপনি রাতারাতি বড়লোক হয়ে যেতে পারেন। কারণ, সন্ধ্যা মানেই বহু মানুষ খেতে পছন্দ করে ফুচকা ঘুগনি। তাই, স্বল্প পুঁজিতে আপনি শুরু করে দিতে পারেন এই বিজনেস। একবার মানুষ আপনার ফুচকার আর ঘুগনি টেস্ট পেয়ে গেলে বারবার আসবে এবং ভিড় জমাবে। এবং অল্প কিছুদিন মধ্যেই এই ব্যবসা থেকে দারুন আয় করতে পারেন যা অন্তত লাখ খানিক টাকার ধারেকাছে আসবে।

আজকাল এমন অনেক মানুষ আছেন যারা অনেকদূর পড়াশুনো করার পরেও বিজনেস করছেন। হয়তো চাকরি পাচ্ছেন না কিংবা চাকরির জন্য বাইরে যেতে হবে বা মনের মতন চাকরি হচ্ছে না। তখনই মানুষ ব্যবসার দিকে পা বাড়ান। এভাবে অনেকেই সাফল্য পেয়েছেন।

whatsapp logo