Advertisements

School Timing: বদলে গেল স্কুলে যাওয়ার সময়, এবার এই সময় স্কুলে যেতে হবে শিক্ষার্থীদের

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

অতিরিক্ত গরমের জন্য রাজ্যের প্রায় ৪০ হাজার বিদ্যালয় জুন মাসের জন্য স্কুলের সময়সূচি পরিবর্তন করে দেওয়া হয়েছে। অতিরিক্ত গরমের জন্য স্কুলে বসে ক্লাস করতে অসুবিধা হচ্ছিল প্রত্যেক ছাত্র-ছাত্রী এবং শিক্ষক-শিক্ষিকার। অনেক ছাত্রছাত্রী তো বিদ্যালয় গিয়ে মাঝপথে ক্লাস করতে না পেরে বাড়ি চলে আসছিলেন অসুস্থ হয়ে। গত তিন দিনের রাজ্যের স্কুল শিক্ষা দপ্তরের রিপোর্ট অনুযায়ী, দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত স্কুলগুলিতেই সকালে স্কুল করার সিদ্ধান্ত দিয়ে দেওয়া হয়েছে।

এপ্রিল মাসের গরম আবার ফিরে এসেছে। এপ্রিল মাসে যে তীব্র গরমে হাঁসফাঁস করেছিল দক্ষিণবঙ্গবাসী আবারও সেই রকম গরমের মুখোমুখি হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গার মানুষজন। বিভিন্ন জায়গাতে নতুন করে শুরু হয়েছে তা তো প্রবাহ চারিদিকে শুকিয়ে যাচ্ছে।

নতুন সময়সূচি অনুসরণ করা হচ্ছে তো?

নতুন সময়সূচি ঠিকঠাক করে অনুসরণ করা হচ্ছে কিনা তা দেখার জন্য স্কুল শিক্ষা দপ্তর জেলায় জেলায় বিভিন্ন পরিদর্শককে পাঠাচ্ছেন এবং তারা গিয়ে স্কুলগুলিতে পরিদর্শন করছেন। রাজ্যে মোট ৬৪ হাজার স্কুল আর যার মধ্যে ৫০ হাজার প্রাথমিক স্কুল আর ১৪ হাজার মধ্যশিক্ষা পর্ষদ অনুমোদিত স্কুল।

প্রচন্ড গরমের কারণে স্কুল শিক্ষা দপ্তর স্কুলগুলিতে আসার জন্য তাদের সময়সূচি পরিবর্তন করার অনুমতি দিয়েছে। তাদের তরফ থেকে জানানো হয়েছে, যেখানে যেখানে প্রয়োজন মনে করা হবে অর্থাৎ যেখানে যেখানে প্রচন্ড তাপপ্রবাহ থাকবে, সেখানে ইচ্ছা করলে সেখানকার পরিস্থিতি অনুযায়ী স্কুলগুলোকে সকালে করে দেওয়া যেতে পারে।

স্কুলগুলির তরফ থেকে কি জানানো হয়েছে?

স্কুলগুলির তরফ থেকে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, কোনভাবেই যাতে কোন ছাত্র-ছাত্রী পড়াশোনা সিলেবাস শেষ করতে অসুবিধা না হয়, সেদিকে প্রথমে খেয়াল রাখতে হবে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow