Finance News

Bank interest: পাবেন আকর্ষণীয় সুদ, এক্ষুনি অ্যাকাউন্ট খুলুন এই ব্যাংকে

এই মুহূর্তে কানাড়া ব্যাঙ্ক ভারতীয় গ্রাহকদের জন্য একটি দারুণ অফার নিয়ে হাজির হয়েছে

বছর ১৮ যুবক হোক কিংবা অশীতিপর বৃদ্ধ, সবারই আজকাল ব্যাংক একাউন্টের খুব প্রয়োজন। আর সেভিংস ব্যাংক একাউন্টের পরে সবথেকে বেশি জনপ্রিয়তা ফিক্সড ডিপোজিট একাউন্টের। সম্প্রতি কানাড়া ব্যাংক গ্রাহকদের জন্য নিয়ে এসেছে একটা দুর্দান্ত অফার। স্থায়ী আমানত বা ফিক্সড ডিপোজিট এর ক্ষেত্রে সুদের হার পরিবর্তন করেছে এই ব্যাংকটি। দেশের অধিকাংশ মানুষ যেখানে টাকা সঞ্চয়ের জন্য এই ফিক্সড ডিপোজিট বেছে নেন সেখানে গ্রাহকদের কম সময়ে দারুন লাভ দিতে চলেছে এই ব্যাংক। বিভিন্ন সরকারি এবং বেসরকারি ব্যাংক স্থায়ী আমানতের উপরে সময়ের ভিত্তিতে সুদ প্রদান করে থাকে। আর এবারে ফিক্সড ডিপোজিট একাউন্ট এর উপরে সুদের হার বৃদ্ধি করেছে কানাড়া ব্যাংক।

আপনাদের জানিয়ে রাখি, ৭ দিন থেকে ১০ বছরের ফিক্সড ডিপোজিট একাউন্ট এর উপরে কানাড়া ব্যাংক এই মুহূর্তে ৪ শতাংশ থেকে ৭.২৫ শতাংশ পর্যন্ত সুদ প্রদান করেছে। সিনিয়র সিটিজেনদের জন্য সর্বোচ্চ ৭.৭৫ শতাংশ সুদ দেবে এই ব্যাংক এবং সাধারণ গ্রাহকদের জন্য সর্বাধিক ৭.২৫ শতাংশ পর্যন্ত সুদ দেবে এই ব্যাংকটি।

সম্প্রতি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানা গিয়েছে ১২ আগস্ট ২০২৩ থেকে এই নতুন সুদের হার প্রযোজ্য হতে চলেছে। নতুন নিয়ম অনুসারে এবারে ৭ দিন থেকে ৪৫ দিনের ফিক্সড ডিপোজিট এর ক্ষেত্রে পাওয়া যাবে ৪ শতাংশ সুদ। অন্যদিকে ৪৬ দিন থেকে ৯০ দিনের মেয়াদের ফিক্সড ডিপোজিট এর ক্ষেত্রে পাওয়া যাবে ৫.২৫ শতাংশ সুদ। এছাড়াও ৯১ দিন থেকে ১৭৯ দিনের মেয়াদের জন্য পাওয়া যাবে ৫.৫০ শতাংশ হারে সুদ। ১৮০ দিন থেকে ২৬৯ দিনের মেয়াদে পাওয়া যাবে ৬.২৫ শতাংশ সুদ। ২৭০ দিন থেকে এক বছরের মেয়াদে ৬.৫০ শতাংশ হারে সুদ পাওয়া যাবে।

এক বছরের মেয়াদের স্থায়ী আমানতের ক্ষেত্রে দেওয়া হচ্ছে ৬.৯০ শতাংশ হারে সুদ। ৪৪৪ দিনের মেয়াদের ফিক্সড ডিপোজিট এর ক্ষেত্রে পাওয়া যাচ্ছে ৭.২৫ শতাংশ হারে সুদ। ১ বছর থেকে ২ বছরের মেয়াদের ফিক্স ডিপোজিট এর ক্ষেত্রে মিলছে ৬.৯০ শতাংশ হারে সুদ। ২ বছর থেকে ৩ বছরের ফিক্স ডিপোজিট এর ক্ষেত্রে পাওয়া যাচ্ছে ৬.৮৫ শতাংশ হারে সুদ। ৩ বছর থেকে ৫ বছরের মেয়াদের ফিক্স ডিপোজিট এর ক্ষেত্রে মিলছে ৬.৮০ শতাংশ হারে সুদ এবং ৫ বছর থেকে ১০ বছর বা তার বেশি মেয়াদের ফিক্সড ডিপোজিট এর ক্ষেত্রে পাওয়া যাচ্ছে ৬.৭০ শতাংশ হারে সুদ। তবে ৬০ বছরের বেশি বয়সী মানুষরা এই সমস্ত সুদের উপরেও আরো ৫০ বেসিস পয়েন্ট বেশি সুদ পাবেন।

Related Articles