whatsapp channel

Kareena-Ameesha: আমিশাকে ‘বাজে অভিনেত্রী’ তকমা দেন করিনা, কটাক্ষের উত্তরে কি বললেন ‘গদর’ অভিনেত্রী!

বলিউড ইন্ডাস্ট্রির অন্যতম সুন্দরী অভিনেত্রী করিনা কাপুর খান। যিনি নিজের অভিনয় এবং সৌন্দর্যের জোরে বলিউডের চলচ্চিত্র জগতে একটি বিশেষ পরিচিতি তৈরি করে দর্শকদের হৃদয়ে আধিপত্য বিস্তার করেছেন। নব্বই দশকের এই হিরোইনের অনুরাগীরা আজও তাঁকে বড় পর্দায় দেখতে চান। করিনা কাপুরের সাথে সাথে 'গদর' অভিনেত্রী আমিশা প্যাটেলও সর্বদা খবরের শিরোনামে হাজির থাকেন। শোনা যায় একসময় একটি বিশেষ তিক্ততায় জড়িয়ে পড়েন ওই দুজনে।

Avatar

HoopHaap Digital Media

বলিউড ইন্ডাস্ট্রির অন্যতম সুন্দরী অভিনেত্রী করিনা কাপুর খান। যিনি নিজের অভিনয় এবং সৌন্দর্যের জোরে বলিউডের চলচ্চিত্র জগতে একটি বিশেষ পরিচিতি তৈরি করে দর্শকদের হৃদয়ে আধিপত্য বিস্তার করেছেন। নব্বই দশকের এই হিরোইনের অনুরাগীরা আজও তাঁকে বড় পর্দায় দেখতে চান। করিনা কাপুরের সাথে সাথে ‘গদর’ অভিনেত্রী আমিশা প্যাটেলও সর্বদা খবরের শিরোনামে হাজির থাকেন। শোনা যায় একসময় একটি বিশেষ তিক্ততায় জড়িয়ে পড়েন ওই দুজনে।

গ্ল্যামার ওয়ার্ল্ডের দুই নায়িকার এই বিরোধ প্রায় ২২ বছর পুরানো। অভিনেত্রী আমিশা প্যাটেলের প্রথম ছবি “কাহো না পেয়ার হ্যায়”, এটা কমবেশি সমস্ত সিনে বিশ্ব প্রেমীরাই জানেন। কিন্তু শোনা যায় রণধীর কাপুর এবং ববিতা কাপুরের কন্যা করিনা কাপুরকেই প্রথম সুযোগ দেওয়া হয় এই সিনেমায় অভিনয়ের। এই ছবিটিই ছিল করিনার জীবনের প্রথম সুযোগ। কিন্তু নির্মাতাদের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে হাত ছাড়া হয়ে যায় ছবিটি। পরবর্তীতে নায়িকা হওয়ার প্রস্তাব পান অভিনেত্রী আমিশা প্যাটেল। বিপরীতে ছিলেন পরিচালক রাকেশ রোশন পুত্র হৃতিক রোশন। বলা বাহুল্য, নতুন জুটির সাথে সাথেই ওঁদের প্রথম প্রেমের ছবিটিও বক্স অফিসে সুপার হিট হয়।

অজান্তেই নিজের জায়গা ছেড়ে ফেলেন করিনা। নিজের কেরিয়ার শুরু করেন অভিষেক বচ্চনের সাথে রিফিউজি মুভি দিয়ে। হিট হলেও সুপার হিট হতে পারেনি ‘কহনা প্যায়ার হ্যায়’ মুভির মতো। আমিশার সাথে প্রতিদ্বন্দ্বিতায় জড়িয়ে পড়েন তারকা পুত্রী। আমিশার ওই ছবিতে অভিনয় পছন্দ হয়নি তাঁর। ২০০০ সালে আমিশা প্যাটেলকে ‘খারাপ অভিনেত্রী’ বলে কটাক্ষও করে বসেন তিনি। আমিশা তখন কিন্তু কোনো প্রত্যুত্তর না করে একদমই নিশ্চুপ ছিলেন।

চলতি বছরে একটি বিশেষ সাক্ষাৎকারে ‘বাজে অভিনেত্রী’ কটাক্ষের বিষয়ে মুখ খুলেছেন আমিশা,’ কারিনার সাথে আমার কখনও তর্ক হয়নি, এছাড়া আমার কোনো শত্রু নেই। সত্যি কথা বলতে কি, করিনাকে যখন কোনো গান বা ছবিতে অত্যাশ্চর্য দেখায় এবং দুর্দান্ত পারফরম্যান্স দেখি ওঁর সত্যিই আমার ঘনিষ্ঠ বন্ধুদের বলি যে কি সুন্দর সর্বগুণ সম্পন্ন করিনা। এটা অবশ্য আমারও মনে হয়’। অভিনেত্রী আরও জানান যে, ‘আমি করিনাকে তেমন ভাবে চিনি না। তাই আমার কোনো মন্তব্য নেই। আমি কেবল তাঁর সম্পর্কে ইতিবাচক জিনিস বলতে পারি। আর আমার সম্পর্কে তাঁদের কিছু সুনির্দিষ্ট মতামত থাকতেই পারে, এতে কোনো অসুবিধা নেই আমার।’

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media