BollywoodHoop PlusHoop Video

Kareena Kapoor: আমি ছাড়া এই কাজ আর কেউ পারত না: করিনা কাপুর

একবিংশ শতকের গোড়ার দিকে রীতিমত সুপারহিট ফিল্মের মধ্যে অন্যতম ছিল ‘কভি খুশি কভি গম’। এই ফিল্মের স্টারকাস্ট ছিল ঝাঁ চকচকে। মিউজিক্যাল তো বটেই, সর্বক্ষেত্রে করণ জোহর (Karan Johar) নির্মিত এই ফিল্ম ছিল ব্লকবাস্টার। আসমুদ্রহিমাচল অবশ্য সবচেয়ে বেশি মুগ্ধ হয়েছিল ‘পু’-কে দেখে। তার মুখে “কৌন হ্যায় যিসনে দোবারা মুড়কে মুঝে নহী দেখা?” আঁতকে ওঠা পোশাক পরা সেদিনের ‘পু’-র চরিত্রে একজনই অভিনয় করতে পেরেছিলেন, করিনা কাপুর খান (Kareena Kapoor Khan)। হৃত্বিক রোশন (Hrithik Roshan) ও করিনার জুটি ছিল অনবদ্য। কিন্তু ‘পু’ ওরফে পুজার চরিত্রে প্রথমে করিনার কথা ভাবেননি করণ।

সম্প্রতি একটি জুতো প্রস্তুতকারক সংস্থার উদ্বোধনে এসে করিনা ভাসলেন বাইশ বছর আগের নস্টালজিয়ায়। তিনি জানালেন, পু কেউ করতে চাইছিলেন না। অবশ্য এই চরিত্র তিনি ছাড়া কারও করা উচিত নয় বলে মত প্রকাশ করেছেন করিনা। কারণ এই ধরনের চরিত্রে তিনি ছাড়া আর কেউই অভিনয় করতে পারবেন না বলে মনে করেন করিনা। করিনার কেরিয়ারের মাইলস্টোন হয়ে গিয়েছে পু। সাম্প্রতিক কালে করণের জন্মদিনের থিম পার্টিতে একাধিক অভিনেত্রীকে ‘পু’ সাজতে দেখা গেলেও পর্দার ‘পু’-কে কেউই ছাপিয়ে যেতে পারেননি। ‘পু’-র জনপ্রিয়তা থেকে নিজেদের বঞ্চিত রাখেননি জাহ্নবী কাপুর (Janhvi Kapoor) ও সারা আলি খান (Sara Ali khan)।

‘কভি খুশি কভি গম’-এর বর্ষপূর্তিতে তাঁরা এই চরিত্রকে কেন্দ্র করে বানিয়েছিলেন ইন্সটাগ্রাম রিল। তা যথেষ্ট ভাইরাল হয়েছিল। দিল্লির চাঁদনি চকের পুজা চরিত্রটিকে বহু যত্নে বিদেশের পু বানানো হয়েছিল। সেই সময় আবির্ভাব ঘটেনি উরফি জাভেদ (Urfi Javed)-এর। পিঠে মাত্র একটি ফিতে দিয়ে ধরে রাখা খোলামেলা টপ পরা মেয়ে পু-র সাথে বাস্তবের করিনার বহু পার্থক্য থাকলেও তিনি নির্দ্বিধায় পর্দায় এই চরিত্রটি ফুটিয়ে তুলেছিলেন।

‘কভি খুশি কভি গম’-এর সাথে এত বছর পরেও আইকনিক হয়ে রয়ে গিয়েছে পু। এখনও সমানভাবে জনপ্রিয় তার কথা বলার স্টাইল, পুজোর সময় পরা কালো সালোয়ার-কামিজ, ডিস্কো থেকে পরা লাল পোশাক। তার সাথেই এখনও উজ্জ্বল করিনাও।

whatsapp logo