whatsapp channel

ঘন ঘন অসুস্থ হন! জেনে নিন ঘরের কোন কোনায় কি রাখলে আপনি নীরোগ থাকবেন

আপনি কি ভীষণ অসুস্থ থাকেন, কিংবা আপনার বাড়ির বাচ্চা থেকে শুরু করে বৃদ্ধ মা-বাবা সারাক্ষণই অসুস্থ থাকেন তাহলে আপনি একটি কাজ করে দেখতে পারেন অনেক ডাক্তার বদ্যি করেও যখন কিছুতেই…

Avatar

HoopHaap Digital Media

আপনি কি ভীষণ অসুস্থ থাকেন, কিংবা আপনার বাড়ির বাচ্চা থেকে শুরু করে বৃদ্ধ মা-বাবা সারাক্ষণই অসুস্থ থাকেন তাহলে আপনি একটি কাজ করে দেখতে পারেন অনেক ডাক্তার বদ্যি করেও যখন কিছুতেই বিষয়টা মিটছেনা, তখন এই ছোট্ট একটা জিনিস আপনি মেনে চললে, আপনি কিন্তু সারা জীবন নীরোগ থাকতে পারবেন।

শোওয়ার ঘর যদি ঈশান কোণে হয়, তাহলে কিন্তু আপনি অনিদ্রাজনিত রোগ বা উচ্চ রক্তচাপ জনিত রোগে ভুগতে পারেন। তাই ঘর তৈরি করার আগে অবশ্যই ঈশান কোণে কখনো শোওয়ার ঘর করবেন না।

আপনার বাড়ি বাথরুমটি যদি ঈশান কোণে হয়, তাহলে আপনি ভীষণ দুশ্চিন্তা করেন, একটু খেয়াল করে দেখবেন এই বিষয়টি কিন্তু ভীষণভাবে সত্যি হয়।

আপনার বাড়িতে যদি পচা কুয়ো বা ট্যাংক এর মধ্যে জল বদ্ধ করা থাকে, আর তাই থেকে যদি দুর্গন্ধ ছড়ায়, তাহলে কিন্তু আপনার বাড়ির বাচ্চারা তাড়াতাড়ি অসুস্থ হতে পারে। তাই আপনার ঘরবাড়ি যতটা সম্ভব পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন।

ঘরের রং কখনই কোনোভাবে বেশি অগ্র রং বাছবেন না। তাতে কিন্তু সাংসারিক কলহ অনেকখানি বেড়ে যাবে। আপনার দাম্পত্য জীবনে অশান্তি লেগেই থাকবে। তাই শোওয়ার ঘর হালকা গোলাপি, হালকা আকাশী কিংবা হলুদ এই সমস্ত হালকা রঙ বাছুন, এতে আপনার মন অনেক শান্ত থাকবে।

বাড়ি করার সময় খেয়াল রাখবেন বাড়ির উত্তর-পূর্ব কোণে যেন বড় রাস্তা থাকে, তাহলে কিন্তু আপনার প্রতিবেশীদের সঙ্গে সম্পর্ক অনেক ভালো থাকবে।

বাড়ির অগ্নিকোণে যদি জলের ব্যবস্থা থাকে তাহলে আপনার পেটের গোলমালের অসুবিধা হতে পারে, একটু খেয়াল করে দেখবেন যদি এমনটা হয় তাহলে যদি সম্ভব হয় জলের জায়গা পাল্টে ফেলবেন।

কোন রকম ভারী জিনিসকে বায়ু কোণে রাখা যাবেনা। এটি আপনার স্বাস্থ্যের জন্য ভীষণ খারাপ। হাড়ের সমস্যা, গ্যাস্ট্রিকের সমস্যা, এছাড়া মানসিক অশান্তি বৃদ্ধি পায় এর ফলে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media