whatsapp channel

Vastu: নতুন গাড়ি কেনার পর কিছু সহজ বাস্তু টিপস অবশ্যই মানতে হবে

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে যুগ আধুনিক হচ্ছে ঠিকই, তবে বাস্তুশাস্ত্রের (Vastu) প্রতি মানুষের আগ্রহ, ভরসা বাড়ছে ধীরে ধীরে। বাস্তুশাস্ত্র বলে, প্রতিটি জিনিসই সংসার এবং সেই সংসারের মানুষদের উপরে ইতি বা…

Avatar

Nirajana Nag

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে যুগ আধুনিক হচ্ছে ঠিকই, তবে বাস্তুশাস্ত্রের (Vastu) প্রতি মানুষের আগ্রহ, ভরসা বাড়ছে ধীরে ধীরে। বাস্তুশাস্ত্র বলে, প্রতিটি জিনিসই সংসার এবং সেই সংসারের মানুষদের উপরে ইতি বা নেতিবাচক প্রভাব ফেলে। এই সবকিছুই বিস্তারিত ভাবে বর্ণিত রয়েছে বাস্তুশাস্ত্রে। কোনটা বাড়ির পক্ষে ভালো আর কোনটা ভালো নয় তা জানা যায় বাস্তুশাস্ত্র থেকেই। যা আপাত দৃষ্টিতে নেহাতই তুচ্ছ সেটাও বাস্তুশাস্ত্রে বড় ভূমিকা পালন করতে পারে। তবে শুধু বাড়ি নয়, গাড়ির পক্ষেও কোনটা শুভ আর কোনটা অশুভ সেটা উল্লেখ রয়েছে বাস্তুশাস্ত্রে।

গাড়ি কেনার পরে অনেকের জীবনেই ছোট বড় দুর্ঘটনা ঘটে। কিংবা আর্থিক ক্ষতি লেগেই থাকে সংসারে। বাধা বিপত্তির কারণ হতে পারে গাড়ির নেতিবাচক বাস্তু। ইতিবাচক শক্তি নেতিবাচক শক্তি সর্বত্র থাকতে পারে। গাড়ি কেনার পর নেতিবাচক শক্তিকে দূরে সরিয়ে ইতিবাচকতাকে ফিরিয়ে আনলেই সংসারে ফিরবে সুখ শান্তি। এর জন্য গাড়ির মধ্যে কিছু জিনিস রাখা ভালো বলে মনে করা হয়।

Vastu: নতুন গাড়ি কেনার পর কিছু সহজ বাস্তু টিপস অবশ্যই মানতে হবে

বাস্তুশাস্ত্র বলে, গাড়ির ড্যাশবোর্ডের উপরে দুর্গা, গণেশ বা মহাদেবের মূর্তি রাখলে বিপদ দূরে থাকে। ঈশ্বরের কৃপায় দূর হয় বাধাবিঘ্ন। মহাদেবের ডমরু, মা দুর্গার চুনরি এবং ময়ূরের পালক গাড়ির মধ্যে রাখলে নেতিবাচক শক্তি, বাধা দূরে থাকে। এগুলি গাড়ির মধ্যে রাখা খুব শুভ বলে মানা হয়। তবে মনে রাখবেন, মদ্যপান করে এগুলি স্পর্শ করলে কোনো ফল হবে না। গাড়ির মধ্যে ক্রিস্টাল স্টোন রাখলেও বিপত্তি দূর হয় বলে উল্লেখ রয়েছে বাস্তুশাস্ত্রে। এতে ইতিবাচক শক্তি আকৃষ্ট হয়।

বাস্তুশাস্ত্রে বলা হয়েছে, গাড়িতে কালো কচ্ছপের মূর্তি রাখা যেতে পারে। মা লক্ষ্মীর সঙ্গে কচ্ছপের যোগ রয়েছে, যা গাড়িতে রাখা খুবই শুভ। সোনা বা রূপোর কয়েন গাড়িতে রাখলে তা গাড়ির রঙ, আকারের মধ্যে সামঞ্জস্য রক্ষা করে বলে মনে করা হয় বাস্তুশাস্ত্রে। এমনকি জলের বোতল গাড়ির ভেতরে রাখলেও ইতিবাচক শক্তি বজায় থাকে বলে মানা হয়। তবে গাড়ির মধ্যে কখনো কোনো ভাঙা জিনিস রাখা উচিত নয় বলে মত বাস্তুশাস্ত্রে। গাড়ি সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখা উচিত। গাড়ির আয়নাও পরিষ্কার রাখা উচিত সবসময়।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই