Advertisements

Kolkata Metro: লিখিত পরীক্ষা ছাড়াই ইন্টারভিউয়ের মাধ‍্যমেই নিয়োগ, কলকাতা মেট্রোয় চাকরির সুবর্ণ সুযোগ

Nirajana Nag

Nirajana Nag

Follow

যারা কলকাতা মেট্রোর (Kolkata Metro) সঙ্গে যুক্ত হতে চান, কলকাতা মেট্রোতে চাকরি করতে চান তাদের জন‍্য এবার এল এক সুবর্ণ সুযোগ। কর্মী নিয়োগ হতে চলেছে কলকাতা মেট্রোতে। এই চাকরির জন‍্য আবেদনের ক্ষেত্রে যেকোনো ফ্রেশাররাও আবেদন করার যোগ‍্য। এই চাকরির ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা হবে না। শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ‍্যমেই হবে চাকরিতে নিয়োগ। এই চাকরির জন‍্য আবেদন করতে পারবেন ফ্রেশাররাও। এই চাকরিতে আবেদনের জন‍্য তথ‍্য রইল এখানে।

কলকাতা মেট্রোর এই নিয়োগের ক্ষেত্রে রয়েছে কিছু শর্ত। শুধুমাত্র অবসরপ্রাপ্ত কর্মচারীরাই এই পদের জন‍্য আবেদন করতে পারবেন। এই পদে আবেদনের জন‍্য ইচ্ছুক প্রার্থীদের বয়স হতে হবে ৬০  থেকে ৬২ বছরের মধ‍্যে। শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ‍্যমেই এই পদের জন‍্য আবেদন করা যাবে।

পদের নাম

কলকাতা মেট্রোতে অ্যাসিস্ট‍্যান্ট জেনারেল ম‍্যানেজার (অপারেশনস এবং মেনটেন‍্যান্স) পদে নিয়োগ হতে চলেছে। মাত্র একটিই শূন‍্যপদ রয়েছে।

কাজের অভিজ্ঞতা

এই পদে আবেদনের জন‍্য ইচ্ছুক প্রার্থীদের রেলওয়ে বা কেন্দ্র বা রাজ‍্য সরকারি সংস্থা বা বেসরকারি সংস্থার ডেপুটি চিফ অপারেশন ম‍্যানেজার পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এই সব পদে অবসরপ্রাপ্ত কর্মচারীরাই আবেদন করতে পারবেন এক্ষেত্রে। পাশাপাশি অপারেশনস  এবং ম‍্যানেজমেন্টে প্রার্থীদের অন্ততপক্ষে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়াও SG এবং JAG স্তরের পদেও অবসরপ্রাপ্ত কর্মীরা আবেদন করতে পারবেন।

বয়স সীমা

আবেদনের জন‍্য এক্ষেত্রে ইচ্ছুক প্রার্থীদের বয়স হতে হবে ৬০ থেকে ৬২ বছরের মধ‍্যে।

বেতন সীমা

যদি কেন্দ্রীয় বা রাজ‍্য সরকারি সংস্থার অবসরপ্রাপ্ত কর্মী হন তাহলে বেতন পাওয়া যাবে শেষ বেসিক পে এর ৫০ শতাংশ + কেন্দ্রীয় বা রাজ‍্য মহার্ঘ ভাতা। বেসরকারি সংস্থার অবসরপ্রাপ্ত কর্মী হলেও পাওয়া যাবে একই পরিমাণ বেতন। তবে এক্ষেত্রে পাওয়া যাবে IDA।

কাজের মেয়াদ

নির্বাচিত কর্মীরা চুক্তির ভিত্তিতে প্রথমে ৬ মাস কাজের সুযোগ পাবেন। তবে দক্ষতার ভিত্তিতে পরে কাজের মেয়াদ বাড়ানোও হতে পারে। কলকাতাতে থেকেই এই চাকরি করা যাবে।

আবেদন পদ্ধতি

অনলাইনে নয়, নির্দিষ্ট ঠিকানায় ডাকযোগে আবেদনপত্র পাঠিয়ে আবেদন করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা। আগামী ২ রা জুলাইয়ের মধ‍্যে করতে হবে আবেদন।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow