whatsapp channel

Tourism: ট্রেন ছাড়াই এই উপায়ে পৌঁছে যান পুরী, টিকিটের দাম ৬০০ টাকার মধ্যেই

দুর্গাপূজা হোক বা শীতের ছুটি, কাজ থেকে ফুরসৎ মিললেই অনেকে ব্যাগ গুছিয়ে বেরিয়ে পড়েন বাড়ি থেকে। কখনও গন্তব্য হয়ে থাকে পাহাড়, কখনো সমুদ্র, কখনো ঐতিহাসিক স্থান, কখনো ধর্মীয় স্থান, আবার…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

দুর্গাপূজা হোক বা শীতের ছুটি, কাজ থেকে ফুরসৎ মিললেই অনেকে ব্যাগ গুছিয়ে বেরিয়ে পড়েন বাড়ি থেকে। কখনও গন্তব্য হয়ে থাকে পাহাড়, কখনো সমুদ্র, কখনো ঐতিহাসিক স্থান, কখনো ধর্মীয় স্থান, আবার কখনো কোনো শান্ত জায়গা। বাঙালির কাছেপিঠের সুন্দর জায়গার অন্যতম হল পুরী। সমুদ্র সৈকতের সঙ্গে এখানে ধর্মীয় স্থান হিসেবে রয়েছে জগন্নাথ দেবের মন্দির। সেই কারণেই সারা দেশ থেকে সারাবছর লক্ষ লক্ষ দর্শনার্থী হাজির হন ওড়িশার এই নগরীতে। বিশেষ করে বাঙালি পুণ্যার্থীর ভিড় হয় পুরীতে।

অনেকেই এই শীতের সময় পুরী বেড়াতে যাওয়ার প্ল্যান করেন। সেজন্য শীতের সময় পুরীতে ব্যাপক জনসমাগম ঘটে। আর আমাদের রাজ্য থেকে পুরী যাওয়ার সবথেকে সহজ উপায় হল ট্রেন। হাওড়া থেকে একাধিক পুরীগামী এক্সপ্রেস ট্রেন ছাড়ে। তবে এই বিশেষ সময়ে পুরী যাওয়ার জন্য ট্রেনের টিকিট পাওয়া মুশকিল হয়ে দাঁড়ায়। কেউ আগেট থেকে চেষ্টা করেও পুরীর ট্রেনের রিজার্ভেশন টিকিট কাটতে পারেন না। আবার অনেকেরই টিকিট কনফার্ম হয়না।

তবে এবার এই সময় থেকে মিলবে রেহাই। কারণ এবার পুরী যাওয়ার জন্য ট্রেনের টিকিটের উপর ভরসা করে বসে থাকতে হবেনা। কলকাতা থেকে পুরী এখন সহজেই যাওয়া যায় বাসে করেই। এজন্য বাবুঘাট ও ধর্মতলা থেকে অনেক ডিলাক্স বাস ছাড়ে। এইসব বাসে আরামদায়ক সফর করতে পারবেন যাত্রীরা। একইসঙ্গে এই বাসের টিকিট আগের থেকে অনলাইনে কেটে রাখা যায়। এছাড়াও যাত্রার দিনেও এই বাসের টিকিট কাটা যাবে। এখন একনজরে দেখুন এইসব বাসের টাইম টেবিল ও ভাড়া সম্পর্কে।

■ শ্যামলী বাস সার্ভিস
● সন্ধ্যা ৮.০০, ভাড়া – ৯৪৫ টাকা।
● রাত ৮.১৫, ভাড়া – ১৩৬৫ টাকা।
● রাত ৮.৩০, ভাড়া – ১৩৬৫ টাকা।
● রাত ৮.৪৫, ভাড়া – ১৩৬৫ টাকা।

■ গ্রীনল্যান্ড বাস সার্ভিস
● রাত ৯টা, ভাড়া – ৭৫০ টাকা।

■ আরিয়ান ট্রাভেলস
● রাত ৮.১৫, ভাড়া – ৭০০ থেকে ১০০০ টাকা।

■ ডলফিন বাস সার্ভিস
● সন্ধ্যা ৭.৪৫, ভাড়া – ৬১৬ টাকা।
● রাত ৮.১৪, ভাড়া – ৬৭২ থেকে ৭৮৪ টাকা।
● রাত ৯.১৫, ভাড়া – ৬৭২ থেকে ৭৮৪ টাকা।
● রাত ৯.৩০, ভাড়া – ১১২০ টাকা।

■ ওড়িশা স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন
● রাত ৯.৩৫, ভাড়া – ৬২৬ টাকা।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা