whatsapp channel

Skin Care: কোরিয়ান মেয়েদের মতো গ্লাস স্কিন পাওয়ার প্রাকৃতিক উপায়

পাঁচ টাকায় কি করে ত্বকের পরিচর্যা করবেন ভেবেই পাচ্ছেন না? তারপর আবার কোরিয়ানদের মতন গ্লাস স্কিন? অনেকেই কোরিয়ানদের রূপের ঝলক দেখেছেন, সেই রূপের চমক কি করে আপনি মাত্র পাঁচ টাকায়…

Shreya Chatterjee

Shreya Chatterjee

পাঁচ টাকায় কি করে ত্বকের পরিচর্যা করবেন ভেবেই পাচ্ছেন না? তারপর আবার কোরিয়ানদের মতন গ্লাস স্কিন? অনেকেই কোরিয়ানদের রূপের ঝলক দেখেছেন, সেই রূপের চমক কি করে আপনি মাত্র পাঁচ টাকায় বাড়িতেই তৈরি করে ফেলতে পারবেন আজকে তারই একটা ছোট্ট ঝলক জেনে নিন। মাত্র কম দামে এই ক্রিম যদি আপনি ৭ দিন পর পর ব্যবহার করতে পারেন। তাহলে আর আপনাকে গোটা শীতকাল জুড়ে বাজার থেকে কোনো রকম নামিদামি ক্রিম ব্যবহার করতে হবে না। তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন, কিভাবে মাত্র পাঁচ টাকা দিয়ে বানিয়ে ফেলতে পারবেন অসাধারণ কোরিয়ান স্কিন কেয়ার।

এর জন্য প্রথমেই আপনার লাগবে ভিটামিন ই ক্যাপসুল। যে কোন ওষুধের দোকানেই ভিটামিন ই ক্যাপসুল সহজেই পাওয়া যায়। একপাতা ওষুধের দাম নেয় ৩২ টাকা। এর মধ্যে থেকে একটি ওষুধ তুলে নেবেন। আর সাথে নিয়ে নেবেন একটি পাতিলেবু। শীতকালে পাতিলেবু এক টাকাতেও কিনতে পাওয়া যায়। আর নিয়ে নেবেন ভাতের ফ্যান। যা কিন্তু আপনাকে কোনোভাবেই দোকান থেকে কিনে আনতে হবে না, রোজ যে ভাত হয় সেই ভাতের ফ্যান নিয়ে নেবেন।

এই প্রত্যেকটি উপকরণকে একটি পাত্রের মধ্যে নিয়ে খুব ভালো করে মেশিয়ে নিতে হবে। তারপর রোজ রাতে শুতে যাওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিতে হবে। এরপর সেই পরিষ্কার মুখে এই উপকরণগুলি খুব ভালো করে লাগিয়ে নিতে হবে। প্রত্যেকটি উপকরণকে যদি খুব ভালো করে মিশিয়ে নিয়ে মুখে লাগাতে পারেন, তাহলে তক হবে ভীষণ পরিষ্কার, ঝকঝকে এবং উজ্জ্বল। তাছাড়া বাজার থেকে কোনোভাবেই নামিদামি কোনো ক্রিম কিনতে হবে না, কোরিয়ান গ্লাস স্কিন পাওয়ার জন্য এই ছোট্ট ক্রিমটি যথেষ্ট।

ত্বক হবে ঝকঝকে পরিষ্কার, এই ঝকঝকে ত্বক আপনি যদি পেতে চান তাহলে আপনাকে মেনে চলতে হবে কোরিয়ান রূপচর্চার কয়েকটি সহজ বিউটি টিপস। এই বিউটি টিপস এর উপাদান আপনি কিন্তু আপনার রান্নাঘর থেকেই পেয়ে যাবেন।

১) ভাত – আমাদের প্রত্যেকের বাড়িতেই আমাদের খাবারের পাতে ভাত পড়ে, এই ভাত দিয়েই আপনাকে রূপচর্চার উপাদান সংগ্রহ করতে হবে। বেশ খানিকটা পরিমাণে ভাত চটকে নিন, তারপর এর সঙ্গে মিশিয়ে নিন কাঁচা দুধ। এরপর পুরো মিশ্রণটি মিক্সিতে দিয়ে একটি ঘন পেস্ট বানিয়ে নিন। এরপর এই পেস্টটিকে আপনি নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন, তবে অবশ্যই আপনাকে ফ্রিজে রাখতে হবে।

Skin Care: কোরিয়ান মেয়েদের মতো গ্লাস স্কিন পাওয়ার প্রাকৃতিক উপায়

২) ভাতের ফ্যান – ভাত খাওয়ার সময় ভাতের ফ্যান আমরা ফেলে দিই। ভাতের ফ্যান একেবারেই ফেলবেন না। ভাতের ফ্যান আপনি টোনার হিসেবে ব্যবহার করতে পারেন। আর যদি খুব মোটা মনে হয়, তাহলে এর সঙ্গে মিশিয়ে নিন গ্রিন টি অথবা শসার রস অথবা গোলাপজল। যদি পারেন সব একসঙ্গে মিশিয়ে একটি কাঁচের বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। মাঝে মধ্যে তুলোয় করে মুখে ভালো করে বুলিয়ে নিন, দেখবেন ত্বক উজ্জ্বল ফর্সা হয়ে গেছে।

৩) চাল ভেজানো জল – আমরা ভাত রান্না করার সময় চাল খানিকক্ষণ ভিজিয়ে রাখি। তারপরও সেই জল ফেলে দিই, আপনি কি জানেন এই জল আপনার ত্বকের জন্য কত ভালো। এই জলকেও আপনি ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন, এই জল খুব ভালো স্কিনের টোনার হিসেবে ব্যবহার করা যেতে পারে। তবে শুধু তাই নয়, এই জল আপনার চুল লম্বা করতেও সাহায্য করবে।

Skin Care: কোরিয়ান মেয়েদের মতো গ্লাস স্কিন পাওয়ার প্রাকৃতিক উপায়

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক