Hoop Life

Skin Care: গ্রিন টি খেয়ে নয়, মেখেও ফর্সা হতে পারেন!

ত্বক ফর্সা করতে ব্যবহার করা যেতে পারে মাত্র তিনটি উপাদান যা খুব সহজেই আমরা আমাদের রান্নাঘরে পেয়ে যেতে পারি এই তিনটি উপাদান হলো দুধের সর, গ্রিন টি এবং নারকেল তেল। এই তিনটি উপাদানকে যদি আলাদা আলাদা করে ব্যবহার করতে চান, তাহলে কিন্তু আপনি ফলাফল অনেক বেশি পরিমাণে পাবেন, তাই আর দেরি না করে দেখে ফেলুন এই তিনটি রান্নাঘরে থাকা ঘরোয়া উপাদান দিয়ে কি করে আপনি অসাধারণ ত্বক পেতে পারেন।

১) দুধের সর অনেক প্রাচীনকাল থেকেই ত্বক চর্চায় ব্যবহৃত হয়ে আসছে। দুধের সর ত্বকের ওপরে হওয়া কালো দাগ একেবারে দূর করে দেয়। রোজ সকালবেলা ঘুম থেকে উঠে এবং ঘুমোতে যাওয়ার সময় যদি দুধের সর মুখে ভালো করে লাগিয়ে পরিষ্কার করে বেশ খানিকক্ষণ মাসাজ করে রাখতে পারেন, তাহলে দেখবেন আপনার তো কত সুন্দর হয়ে গেছে।

২) গ্রিন টি আমাদের ত্বকের জন্য ভীষণ ভালো সকালে উঠে গ্রিন টি যেমন পান করা আপনার জন্য ভালো, ঠিক তেমনি গ্রিন টি যদি মুখে গলায় পিঠে ঘাড়ে ভালো করে লাগাতে পারেন তাহলে কিন্তু এটি অসাধারণ একটি টোনারের কাজ করে। তাই আজ থেকে শুধুমাত্র গ্রিন টি পান করানো গ্রিন টি মুখে লাগান।

৩) আগেকার দিনের মা ঠাকুমার আর নারকেল তেল চুলে ব্যবহার করতেন তারা ত্বকের জন্য ব্যবহার করতেন, অসাধারণ এই নারকেল তেল বাজার থেকে যে কোন খাঁটি নারকেল তেল কিনে এনে, যদি রাতে শুতে যাওয়ার সময় মুখে ভালো করে ম্যাসাজ করে শুতে পারেন, তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে।

১) জলের মধ্যে গ্রিন টি দিয়ে চা বানিয়ে ২ চামচ বেসন নিন। এবার এই মিশ্রণটি ভালো করে ত্বকের উপর লাগিয়ে ১৫ মিনিট পর পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। দেখবেন ত্বক কত উজ্জ্বল হয়ে গেছে।

২) ২ চামচ অ্যালোভেরা জেল এর সঙ্গে ১ চামচ চা মিশিয়ে দিন এবার এই মিশ্রণটি ভালো করে ত্বকের উপর লাগান। এটি নাইট ক্রিম হিসাবে ব্যবহার করতে হবে।

৩) এছাড়া আপনি রোজের যে ফেসপ্যাকে ব্যবহার করুন, ২ চামচ গ্রিন টি। এই উপায়ে গ্রিন টি ব্যবহার করলে ত্বক এক্সফোলিয়েট হয়। মরা চামড়ার উঠে যায়। সমস্ত ধুলো, বালি-ময়লা পরিষ্কার হয়ে যায়।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক