whatsapp channel

এক চার্জেই চলবে ১১০ কিমি, বাজারে এসে গেল দেশের দ্রুততম ইলেকট্রিক বাইক

ডেলিভারি শুরু হয়ে গেল ভারতের সবথেকে দ্রুত ইলেকট্রিক বাইক Kridn এর। ভারতের বেঙ্গালুরুর স্টার্ট আপ কোম্পানি One Electric এর এই Kridn বাইক হলো ভারতের সব থেকে দ্রুত ইলেকট্রিক চালিত মোটরসাইকেল। বর্তমানে হায়দ্রাবাদ…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ডেলিভারি শুরু হয়ে গেল ভারতের সবথেকে দ্রুত ইলেকট্রিক বাইক Kridn এর। ভারতের বেঙ্গালুরুর স্টার্ট আপ কোম্পানি One Electric এর এই Kridn বাইক হলো ভারতের সব থেকে দ্রুত ইলেকট্রিক চালিত মোটরসাইকেল। বর্তমানে হায়দ্রাবাদ এবং বেঙ্গালুরুতে এই বাইকের ডেলিভারি শুরু করে দেওয়া হল। আপনাদের জানিয়ে রাখি, তামিলনাড়ু এবং কেরলে আগামী জানুয়ারি মাসের মধ্যে এই বাইকের ডেলিভারি শুরু হয়ে যাবে। এই বাইকের নাম একটি সংস্কৃত শব্দ থেকে নেওয়া। সংস্কৃতে “Kridn” কথার অর্থ খেলা।

Advertisements

এই নতুন বাইক Kridn এ দেওয়া হয়েছে একটি ৩ কিলোওয়াট ঘন্টা ক্ষমতা বিশিষ্ট লিথিয়াম ব্যাটারি এবং ৫.৫ কিলোওয়াট ক্ষমতা বিশিষ্ট ইলেকট্রিক মোটর। এই মোটর ১৬৫ ন্যানোমিটারের টর্ক জেনারেট করতে পারবে। এই নতুন বাইক টি ইকো মোডে ১১০ কিলোমিটার অব্দি চলতে পারবে। অন্যদিকে সাধারণ মোডে এই বাইক চলতে পারবে ৮০ কিলোমিটার। এই বাইকে দেওয়া ব্যাটারি চার্জ করতে আপনার সময় লাগবে ৪ থেকে ৫ ঘন্টা। এবং এই বাইকের টপ স্পিড হবে ৯৫ কিলোমিটার প্রতি ঘন্টা।

Advertisements

কোম্পানির তরফ থেকে জানানো হচ্ছে যে, ০ থেকে ৬০ কিলোমিটার এর স্পিড তুলতে এই বাইকের মাত্র ৮ সেকেন্ড সময় লাগবে। এই বাইকটি হবে একটি গিয়ারলেস বাইক এবং এখানে ফ্রন্ট সাসপেনশন, টেলিস্কোপিক হাইড্রোলিক এবং রিয়ার হাইড্রোলিক ব্রেক দেওয়া হবে। এই বাইকে ব্যবহার করা হচ্ছে টিউবলেস টায়ার। অন্যদিকে ডিজিটাল ক্লাস্টার, অপশনাল জিপিএস এবং অ্যাপ্লিকেশন কানেক্ট এর অপশন রয়েছে।

Advertisements

তবে শুধু এই বাইকটি নয়, কোম্পানি Kridn R নামে আরও একটি নতুন বাইক লঞ্চ করতে চলেছে। সাথেই, Kridn বাইকের একটি এন্ট্রি লেভেল মডেল লঞ্চ করা হবে যাতে ২ কিলোওয়াট এর মোটর দেওয়া হবে এবং ৭৫ কিলোমিটার প্রতি ঘন্টার টপ স্পিড দেওয়া হবে। এই নতুন বাইক One Electric Kridn এর এক্স শোরুম প্রাইস রাখা হয়েছে ১.২৯ লক্ষ টাকা।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media