Hoop NewsHoop Trending

Weather Report: ভ্যাপসা গরম থেকে আজই মিলবে মুক্তি, জানুন কোথায় কোথায় হতে পারে বৃষ্টি

কলকাতার আকাশ সকাল থেকেই মুখ ভার করে রেখেছে। গতকাল রাতে আকাশের রং ছিল রক্তবর্ণ। অনেকেই চেয়েছিলেন বৃষ্টি হোক। কিন্তু, ভ্যাপসা গরমে নাজেহাল প্রত্যেকে। কোথায় বৃষ্টি? হবে হবে করেও বৃষ্টির দেখা নেই। এদিকে, বাতাসে জলীয় বাষ্পের আধিক্যের জন্য বাড়ছে গরম।

বাতাসে আদ্রতার পরিমাণ এতটাই বেশি যে গরমে নাজেহাল হচ্ছে বাচ্চা থেকে বুড়ো। শুরু হয়েছে সর্দি কাশি। ফলে সকলের মনে একটাই প্রশ্ন কবে হবে বৃষ্টি? আকাশ কালো থাকলেও বৃষ্টির ছিটেফোঁটা নেই। এমত অবস্থায় স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন আপনি। আলিপুর আবহাওয়া দপ্তর দিল সুখবর। আজ, অর্থাৎ বৃহস্পতিবার, কলকাতা সহ উত্তর এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলে জানা যাচ্ছে। বৃষ্টি হলেই তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি অনেকটাই কমবে।

কলকাতা-উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়ায়। এদিকে বাতাসে আদ্রতার পরিমাণ যথেষ্ট বেশি। তাই গরমে হাসফাঁস বাড়বে। কিন্তু, আজ বৃহস্পতিবার তিলোত্তমার বুকে হতে পারে শান্তির বৃষ্টি। গুমোট গরমে অস্বস্তি থাকলেও বিকের পর ঝড় বৃষ্টি হওয়ার সম্ভবনা প্রবল।

কলকাতার পাশাপাশি উত্তরবঙ্গে হবে ভারী বৃষ্টি। দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, কলিম্পিংয়ে হবে প্রাক বৃষ্টি। কারণ, সূত্র বলছে আগামী ৩ তারিখ থেকে উত্তরবঙ্গে প্রবেশ করতে চলেছে বর্ষা। ফলে প্রাক বর্ষায় ভিজতে চলেছে গোটা উত্তরবঙ্গ। শুধু, উত্তরবঙ্গ নয়, দক্ষিণবঙ্গের জন্যেও রয়েছে সুখবর। বাতাসে আদ্রতার পরিমাণ বেড়ে যাওয়ার জন্য গরমে হাসফাঁস করছে সাধারণ মানুষ। সূত্র বলছে আজ থেকেই মাঝারি বৃষ্টি শুরু হতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। এছাড়াও, আর মাত্র কয়েকদিন বাকি বর্ষা আসতে। আগামী ৭ দিনের মধ্যেই রাজ্যে বর্ষা প্রবেশ করছে।

whatsapp logo