whatsapp channel

Post Office Recruitment: দিতে হবেনা পরীক্ষা, মাধ্যমিক পাশ করলেই চাকরি পোস্ট অফিসের এই পদে

চাকরি নিয়ে আর দুশ্চিন্তা নয়। বেকার আড্ডা দিয়ে সময় কাটাচ্ছেন? কাটান। বিন্দাস থাকুন, কারণ চাকরি আপনার ঘরে কড়া নাড়ছে। কীভাবে? চলুন জেনে নিই বিস্তারিত। মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পাশ করে ঘরে…

Avatar

HoopHaap Digital Media

চাকরি নিয়ে আর দুশ্চিন্তা নয়। বেকার আড্ডা দিয়ে সময় কাটাচ্ছেন? কাটান। বিন্দাস থাকুন, কারণ চাকরি আপনার ঘরে কড়া নাড়ছে। কীভাবে? চলুন জেনে নিই বিস্তারিত।

মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পাশ করে ঘরে বেকার বসে আছেন? চাকরি খুঁজছেন? তবে শুনুন, কোনও পরীক্ষা দিতে হবে না, আপনি এমনই এমনই চাকরি পেয়ে যাবেন ডাক বিভাগে।

ডাক বিভাগের একাধিক পদে চলছে এই কর্মী নিয়োগ (Post Office Recruitment)। ভারতীয় পোস্ট অফিসের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাবে। এর জন্য আপনাকে প্রবেশ করতে হবে
https://www.indiapost.gov.in/vas/Pages/India

চলুন দেখি কোন কোন পদ ফাঁকা রয়েছে। ২৩৫৭টি পদের জন্য আবেদন করা যাবে। খালি রয়েছে, পোস্টাল অ্যাসিস্ট্যান্টের জন্য ৪৫টি, সর্টিংয়ের জন্য ৯টি, মাল্টি টাস্কিং স্টাফ পদে ৩টি-সহ আরো কিছু।

শুধুমাত্র মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক পাশ ও তার সার্টিফিকেট থাকলেই পোস্টাল অ্যাসিস্ট্যান্টের জন্য আবেদন করতে পারবেন। কোনো পরীক্ষা হবে না। এবং বয়স হতে হবে ১৮ ও সর্বোচ্চ ২৭ বছর। মাল্টি টাস্কিংয়ের জন্য ১৮-২৫ বছর।

বেতন কত জানতে ইচ্ছুক? পোস্টাল অ্যাসিস্ট্যান্ট ও সর্টিংয়ের জন্য ২৫,৫০০ থেকে ৮১,০০০ পর্যন্ত বেতন হতে পারে । মাল্টি টাস্কিংয়ে ১৮ হাজার থেকে ৫৯,৯০০ টাকা। তবে এই কাজ পশ্চিমবঙ্গের জন্য নয়। শুধু মাত্র পঞ্জাব পোস্টাল সার্কেলের জন্যে। অবশ্য, এই রাজ্যেও এই প্রক্রিয়া শুরু হবে খুব শীঘ্রই।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media