Hoop News

Weather Update: শনিবার থেকে শুরু হচ্ছে নিম্নচাপের বৃষ্টি, টানা চার দিন বর্ষণের পূর্বাভাস দক্ষিণের জেলাগুলিতে

উত্তরবঙ্গের যতই ঝড় বৃষ্টিপাত হোক না কেন, দক্ষিণবঙ্গের বর্ষা প্রবেশ করলেও রাজ্যের বৃষ্টির পরিমাণ কম। উত্তরের টানা বৃষ্টি খানিকটা হলেও কমেছে, যার ফলে স্বস্তি ফিরেছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। বিক্ষিপ্তভাবে সামান্য বৃষ্টিপাত হতে পারে কালিম্পং, দার্জিলিং সহ পাঁচ জেলায় তবে মালদহ ও দুই দিনাজপুরে গোটা সপ্তাহ জুড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

কাল বিকালের পর থেকে মৌসুমী বায়ুর সক্রিয় হতে চলেছে, দক্ষিণবঙ্গে ভারী বর্ষার অনুকূল পরিবেশ তৈরি হবে। আগামী তিন থেকে চার দিনে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে প্রবেশ করে যাবে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু, যার ফলে শনিবার থেকে টানা চার দিন অর্থাৎ মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের প্রতিটি জেলাতেই বৃষ্টির পরিমাণ বাড়তে পারে অর্থাৎ দক্ষিণবঙ্গে বৃষ্টির যে ঘাটতি দেখা দিয়েছিল, সেটা খানিকটা কমতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

কবে থেকে শুরু হবে বৃষ্টি?

কাল শুক্রবার দুপুরের পর থেকেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে, দক্ষিণবঙ্গে বিভিন্ন জেলায় সেক্ষেত্রে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা হাওয়া বইবে, এছাড়াও পূর্ব মেদিনীপুরের, উত্তর দক্ষিণ দিনাজপুর ও নদীয়াতেও বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের শনিবার এবং রবিবার জুড়েই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, কয়েকটা জায়গাতে ভারী বৃষ্টির সতর্কতা দেওয়া হয়েছে হওয়া অফিস থেকে।

কলকাতার আবহাওয়া কেমন থাকবে?

সকালের দিকে রোদের দেখা মিললেও বেলা বাড়লে মেঘের আনাগোনা বাড়বে। তবে আজ কলকাতাকে ভোগাতে পারে জলীয় বাষ্প। বাতাসে ভোরের দিকেই জলীয় বাষ্প এর হার ছিল ৫৪ শতাংশ। বেলা বাড়লে ৮৭ শতাংশ হবে। বিকেলের দিকে আরও বেড়ে তা পৌঁছাতে পারে ৯০ শতাংশের ওপর। মেঘলা আকাশ হলে গুমোট অস্বস্তি আরও বাড়বে।

Related Articles