Hoop Viral

এইটুকু মেয়ের অসাধারণ বুদ্ধি দেখলে চমকে যাবেন! ভিডিও তুমুল ভাইরাল

২০২০ সালের শুরুতেই আমরা প্রথমেই যে বিষয়টাতে ধাক্কা খেয়েছি তা হলো করোনা ভাইরাস। করোনা ভাইরাস আমাদের প্রত্যেকের জীবনকে তছনছ করে দিয়েছে। প্রথম কয়েক মাস সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য গোটা বিশ্ব ঘরের মধ্যে গৃহবন্দী জীবন কাটিয়েছে। এখন অনেকটা জীবনযাপন শিথিল হয়েছে, মুখে মাস্ক, হাতে গ্লাভস ইত্যাদি পরে বাইরে বেরোনোটা এখন প্রত্যেকের অভ্যাস হয়ে গেছে। করোনা ভাইরাসের ভ্যাকসিন কবে আবিষ্কার হবে এটা সত্যিই কারোর জানা নেই, তাই করোনাকে নিয়েই থাকতে হবে।

উপরের ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি বাচ্চা তার বাবার সঙ্গে কথোপকথন করছে। কথোপকথন এর বিষয় হলো করোনা নিয়ে সচেতনতা। বাড়ির বাইরে বেরোতে গেলে ঠিকই কি মেনে চলা উচিত এই বাচ্চাটির একেবারে মুখস্থ। বাচ্চাটি তার বাবাকে ক্রমাগত সচেতন করছে বলছে মুখে মাস্ক পরতে, হাতে গ্লাভস পরতে। একেবারে পাকা বুড়ির মত, সে যেন তার বাবাকে শাসন করছে।

বর্তমান পরিস্থিতিকে বাচ্চারাও অনেকটা মানিয়ে নিয়েছে। তারাও গৃহবন্দি জীবনের সঙ্গে অনেকটাই অভ্যস্ত হয়ে গেছে। বিদ্যালয়ের ক্লাস রুম ছেড়ে ঘরের অনলাইন ক্লাসেই তারা অভ্যস্ত। সারাক্ষণ মা-বাবাকে দেখছে করোনা ভাইরাস নিয়ে তারা কতটা সচেতন, সেই সচেতনতাই বাচ্চারাও দিব্যিই রপ্ত করেছে। দেখুন সেই ভিডিও।

whatsapp logo