whatsapp channel

সুকুমার রায়ের কবিতা শুনিয়ে সোশ্যাল মিডিয়ায় তাক লাগালো ছোট্ট কন্যা, তুমুল ভাইরাল ভিডিও

ছোটবেলাকার কবিতা মানেই রবীন্দ্রনাথ ঠাকুর, সুকুমার রায়, সত্যেন্দ্রনাথ দত্ত এদের কবিতা থাকবেই। ছোটদের উপযুক্ত ভারি সুন্দর ছন্দ মিলিয়ে মিলিয়ে কবিতা এনারা ছাড়া ভাবাই যায় না। সুকুমার রায়ের লেখা 'আবোল তাবোল'…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ছোটবেলাকার কবিতা মানেই রবীন্দ্রনাথ ঠাকুর, সুকুমার রায়, সত্যেন্দ্রনাথ দত্ত এদের কবিতা থাকবেই। ছোটদের উপযুক্ত ভারি সুন্দর ছন্দ মিলিয়ে মিলিয়ে কবিতা এনারা ছাড়া ভাবাই যায় না। সুকুমার রায়ের লেখা ‘আবোল তাবোল’ কবিতার বইটি ছোটদের জন্য অসাধারন একটি উপহার বললে ভুল হয় না। প্রত্যেকটি কবিতার মধ্যে রয়েছে অসাধারণ ছান্দনিক ভাষা। যা ছোটদের মুখস্থ করার জন্য খুবই উপযুক্ত।

Advertisements

ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি ছোট্ট বাচ্চা মেয়ে আবোল তাবোল এর সৎপাত্র কবিতা থেকে একেবারে ঠোঁটস্থ করে ফেলেছে। তবে সে যে শুধু গড়গড়িয়ে কবিতা বলে যাচ্ছে তাই নয়, মুখের এক্সপ্রেশন দেখলে সত্যিই অবাক হতে হয়। অসাধারণ ভাব ভঙ্গি করে কবিতা মুখস্থ বলে একেবারে নিজের মতো করে চলেছে ছোট্ট মেয়েটি।

Advertisements

বরানগরের বাসিন্দা ছোট্ট শ্রদ্ধার কবিতা সোশ্যাল মিডিয়া দেওয়ার সাথে সাথেই রীতিমতন ভাইরাল হয়েছে। লাল জামা, লাল চশমা, হাতে সবুজ চুড়ি পড়ে একেবারে পাকা বুড়ির মত কবিতা আওড়ে চলেছে সে। কবিতা বলতে সকলেই পারে কিন্তু এত সুন্দর ভঙ্গিমায় কবিতা বলতে কি আর সকলে পারে! এজন্য কবিতা বলে শিখতে হয় নিশ্চয়ই ছোট্ট মেয়েটি কারুর কাছে প্রশিক্ষণ পেয়েছে আবৃত্তি বলার। তাই তো সেই সকলের মনের মনিকোঠায় একবারে জায়গা করে নিতে পেরেছে নিমেষের মধ্যে।

Advertisements

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media