whatsapp channel

Viral: ইনি বিনি টাপা টিনি, মিষ্টি অঙ্গভঙ্গিতে নেটদুনিয়ায় ভাইরাল এই খুদে কন্যা

বহু প্রতীক্ষিত ‘বেলাশুরু’ রিলিজ করার আগে থেকেই ‘ইনি বিনি টাপা টিনি’ গানটি সুপার ভাইরাল হয়েছে। গানটি রীতিমত বিখ্যাত হয়ে গিয়েছে। ছন্দ, অলঙ্কার সব দিক থেকেই নজর কেড়েছে ‘ইনি বিনি টাপা…

Avatar

বহু প্রতীক্ষিত ‘বেলাশুরু’ রিলিজ করার আগে থেকেই ‘ইনি বিনি টাপা টিনি’ গানটি সুপার ভাইরাল হয়েছে। গানটি রীতিমত বিখ্যাত হয়ে গিয়েছে। ছন্দ, অলঙ্কার সব দিক থেকেই নজর কেড়েছে ‘ইনি বিনি টাপা টিনি’। এই গানের লাইনের সাথে ‘মহিষাসুরমর্দিনী’ জুড়ে যেমন বিতর্ক হয়েছে, তেমনই সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ এই গানের সাথে বানিয়ে চলেছেন ডান্স ভিডিও। সম্প্রতি ‘ইনি বিনি টাপা টিনি’ গানের সাথে একরত্তি মেয়ের ডান্স ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

লকডাউনের সময় থেকে শিশুদের সাথে সোশ্যাল মিডিয়ার সম্পর্ক গড়ে উঠেছে। তাদের প্রতিভার শো-কেস হয়ে উঠেছে ফেসবুক, ইন্সটাগ্রাম। তিন বছরের এই ছোট্ট শিশুকন্যার ভিডিও নেটিজেনদের অবাক করে দিয়েছে। লাল পাড় হলুদ শাড়ি পরনে, মাথায় গোঁজা ফুল-পাতা, ছোট্ট ছোট্ট গয়নায় সেজে সে দিব্যি নাচছে ‘ইনি বিনি টাপা টিনি’। মেয়েটির মুখের এক্সপ্রেশনও যথেষ্ট সুন্দর। ইতিমধ্যেই ভিডিওটি ভাইরাল হওয়ার পাশাপাশি তা নেটিজেনদের কাছে প্রশংসিত হয়েছে। ‘ডান্স উইথ আয়াত’ নামে একটি ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিওটি শেয়ার করা হয়েছে। ভিডিওটি শুট করা হয়েছে বাড়ির ছাদে। কিন্তু এখনই কি এই শিশুকে প্রতিযোগিতার মুখে ফেলে দেওয়া হল না এই ভিডিওর মাধ্যমে?

যখন শিশুদের ভিডিও ও ছবি নেটদুনিয়ায় ভাইরাল হয়, অধিকাংশ ক্ষেত্রেই দেখা যায়, তাদের অভিভাবকরা শিশুদের উপর চাপ সৃষ্টি করেন আরও ভালো পারফরম্যান্স করার তাগিদে। এর ফলে নষ্ট হয়ে যায় শৈশবের সরলতা। পাশাপাশি উঠে আসছে আরও একটি প্রশ্ন। আজ থেকে কুড়ি বছর পর যদি মেয়েটি নাচকে পেশা হিসাবে বেছে নিতে চায়, তাহলে তার পরিবার কি তাকে আদৌ সমর্থন করবে?

যুগ যুগ ধরে মেয়েদের নাচ, গান শেখানো হলেও একটু বড় হতেই তাকে সৃজনশীলতা থেকে সরিয়ে আনার চেষ্টা হয়। বিয়ের জাঁতাকলে পড়ে অধিকাংশ মেয়ে তাঁদের কেরিয়ার ছেড়ে দিতে বাধ্য হন। আজ এই ভিডিও ভাইরাল হয়েছে। কাল এই ইতিহাসের পুনরাবৃত্তি হবে না তো?

whatsapp logo