whatsapp channel

Hair Care Tips: এক মাসে চুল হবে লম্বা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ হেয়ারপ্যাক

চুল লম্বা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি কিন্তু জানেন কি বাড়িতে থাকা মাত্র কয়েকটি উপাদান দিয়ে আপনি আপনার চুল লম্বা করতে পারেন, জেনে নিন চুল লম্বা করার…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

চুল লম্বা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি কিন্তু জানেন কি বাড়িতে থাকা মাত্র কয়েকটি উপাদান দিয়ে আপনি আপনার চুল লম্বা করতে পারেন, জেনে নিন চুল লম্বা করার সহজ রেমিডি। দেখে নিন Hoophaap এর পাতায় এই হোম রেমিডি।

Advertisements

উপকরণ-
দু চামচ মেথি
দু চামচ কালো জিরে
দু চামচ কালো সরষে
এক মুঠো কারিপাতা
এক মুঠো নিম পাতা
দুটো অ্যালোভেরা পাতা
এক মুঠো জবা পাতা
এক মুঠো লাল জবা ফুলের পাপড়ি
এক মুঠো গোলাপের পাপড়ি
ছোট এক বাটি নারকেল তেল

Advertisements

প্রত্যেকটি উপকরণকে মিক্সির মধ্যে দিয়ে খুব ভালো করে পেস্ট বানিয়ে নিতে হবে। এই পেস্ট মাথার ডগা থেকে আগা পর্যন্ত খুব ভালো করে লাগিয়ে নিতে হবে যদি বেশি থাকে তাহলে অবশ্যই রেখে দিতে পারেন। দু-তিন দিন ফ্রিজে রেখে, আবার পরের দিন লাগিয়ে শ্যাম্পু করে নিতে পারেন। এর মধ্যে থাকা প্রত্যেকটি উপাদান চুল সুন্দর করতে, নরম করতে এবং চুল কালো করতে ও চুলের নানান রকম সমস্যার হাত থেকে রক্ষা করতে সাহায্য করবে। অবশ্যই এই নারকেল তেল যদি একটু গরম করে নিয়ে লাগাতে পারেন তাহলে কাজ কিন্তু আরো দ্বিগুন হবে। কেউ চাইলে এই মিশ্রণের মধ্যে উপযুক্ত পরিমাণে টক দই এবং ডিম ব্যবহার করে লাগাতে পারেন। সপ্তাহে দুদিন অনায়াসেই হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন। যদি তা সম্ভব না হয়, সপ্তাহে অন্তত একদিন এটি ব্যবহার করুন।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar