Hoop Life

Vastu Tips: রান্নাঘরে কখনো উলটে রাখবেন না এই বাসন, নেমে আসবে ঘোর অমঙ্গল

সংসারে কোনো একটি জিনিস এদিক ওদিক হলেই তার প্রভাব পড়ে সবক্ষেত্রে। তাই বাস্তুশাস্ত্র (Vastu Tips) মেনে চললে বজায় থাকে সবদিক। পরিবারে সুখশান্তি বজায় থাকার পাশাপাশি কেরিয়ারেও আসে অগ্রগতি, সঙ্গে সচ্ছল থাকে আর্থিক পরিস্থিতি। ইদানিং বাস্তুশাস্ত্র নিয়ে বিশেষ চর্চা শুরু হয়েছে। বাস্তুর দিকে বিশেষ নজরও দিতে শুরু করেছে মানুষ। আসলে বাস্তুশাস্ত্র বলে, ঘরে রাখা প্রতিটি জিনিসের মধ্যেই কোনো না কোনো গুণ রয়েছে। হোক তা কোনো জড় বস্তু বা সজীব কিছু। বাড়ির মধ্যে রান্নাঘর অন্যতম গুরুত্বপূর্ণ জায়গা। তাই রান্নাঘর এবং সেখানে রাখা বিভিন্ন বস্তুর উপরে দিকেও বিশেষ নজর দেওয়া উচিত।

রান্নাঘরে বাড়ির গৃহিনীরা দিনের অনেকটা সময় কাটান। রান্নাঘরে অনেক সময়ই অনেক পাত্র উলটো করে রাখা হয় সুবিধার জন্যই। কিন্তু বাস্তুশাস্ত্র বলে, কিছু কিছু জিনিস উলটো করে রাখলে সংসারে নেমে আসে অশান্তি। যেমন তাওয়া, যা সকলের রান্নাঘরেই থাকে। রুটি সেঁকার জন্য তাওয়া অপরিহার্য। কিন্তু অনেক সময়ই তাওয়া উলটো করে রাখা হয় যা একেবারেই উচিত নয়। বাস্তুবিদরা বলেন, এতে সংসারে নানান রকম সমস্যা সৃষ্টি হয়।

কড়াই রান্নাঘরের অত্যন্ত প্রয়োজনীয় একটি বাসন। কড়াই ছাড়া রান্না অসম্পূর্ণ। তবে অনেক সময়ই রান্না শেষে কড়াই মাজা ধোয়ার পর তা উলটো করে রাখা হয় জল ঝরার জন্য। কিন্তু বাস্তুশাস্ত্র বলে, কড়াই কখনো উলটো করে রাখতে নেই। এতে সংসারে নেতিবাচক প্রভাব বাড়ে। বাস্তুশাস্ত্র এও বলে, রান্না হয়ে যাওয়ার পর কড়াই, তাওয়ার মতো বাসন সবসময় মেজে ধুয়ে রাখা উচিত।

বাস্তুশাস্ত্রে দিকের গুরুত্ব অপরিসীম। কিছু জিনিস ঠিক দিকে রাখলে অনেক সমস্যা কমে যেতে পারে বলে মত বাস্তুবিদদের। বলা হয়, ইস্পাত, তামা, পিতল বা অন্য ধাতুর তৈরি বাসন রান্নাঘরের পশ্চিম দিকে রাখা উচিত। এতে সংসারে অনেক সমস্যার সমাধান হয়। ইতিবাচক শক্তির প্রভাব বজায় থাকে।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

Related Articles