Hoop Life

শরীরের অবাঞ্ছিত আঁচিল দূর করুন ঘরোয়া উপাদান ব্যবহার করে

আঁচিলের সমস্যায় অনেকেই ভোগেন অনেক ওষুধ খাওয়ার পরেও কিছুতেই আঁচিল যেতে চায়না। কিন্তু প্রাকৃতিক কতগুলি উপাদান ব্যবহার করে আপনি সহজেই আঁচিল থেকে রেহাই পাবেন। জেনে নিন ৫ টি প্রাকৃতিক উপাদান যা আপনার আঁচিলকে চিরতরে বিদায় করবে।

১) আঁচিল এর হাত থেকে রক্ষা পেতে আঁচিলের জায়গায় সামান্য বেকিং পাউডার লাগিয়ে রেখে দিন। এরকম কিছুদিন করার পর থেকেই আস্তে আস্তে আঁচিল ঝরে পড়বে।

২) ত্বকের যত্নে ব্যবহার করুন রসুন। রসুনের মধ্যে যে উপাদান আছে তা আঁচিলকে গলিয়ে দিতে সাহায্য করে। রোজ রাতে শুতে যাবার সময় যে স্থানে আঁচিল হয়েছে সেখানে একটি রসুন বেঁটে দিন।

৩) কলার খোসা ভীষণ উপকারী একটি উপাদান আমরা কলার খোসা ফেলে দিই কিন্তু সেটি না করে যদি আঁচিলের উপরে লাগিয়ে রাখা যায় তাহলে আঁচিল খুব সহজে গলে যায়।

৪) অ্যালোভেরা ত্বকের জন্য খুব ভালো একটি উপাদান। আপনার বাড়িতে যদি অ্যালোভেরা গাছ থাকে তাহলে সেই গাছের পাতা থেকে রস নিয়ে আঁচিলের উপরে লাগিয়ে রাখুন।

৫) অ্যাপেল সিডার ভিনিগার শরীরের ভেতরের জন্য যেমন দরকার। তেমন শরীরের বাইরে থেকেও শরীরকে সুন্দর, ত্বককে ঝলমলে করতে সাহায্য করে অ্যাপেল সিডার ভিনিগার। আঁচিল এর উপরে একফোঁটা অ্যাপেল সিডার ভিনিগার দিয়ে সারারাত শুয়ে থাকুন। এর মধ্যে থাকা অ্যাসিড আঁচিলকে পুড়িয়ে দেয়।

whatsapp logo